• আপডেট টাইম : 20/09/2021 10:48 PM
  • 483 বার পঠিত
  • লালপুর (নাটোর) সংবাদদাতা
  • sramikawaz.com

রবিবার রাতে নাটোরের লালপুর উপজেলার মহারাজপুর বাজার এলাকায় আভিযান চালিয়ে ৬ ইমো হ্যাকারকে আটক করেছে র্যাব । এসময় হ্যাকারদের ব্যবহৃত ১৬ টি মোবাইল, ৪২ টি সিমকার্ড ও ৩ টি মেমোরী কার্ড জব্দ করা হয়েছে।
জানাগেছে র‌্যাব-৫ সিপিসি-২, নাটোর ক্যাম্পের একটি অপারেশন দল গোপন সুত্রের খবরের ভিত্তিতে ১৯ সেপ্টেম্বর রাতে মহারাজপুর বাজার এলাকায় একটি অভিযান পরিচালনা করে মোবাইল ফোন ইন্টারনেট সংযোগ ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম “ইমো” হ্যাকিং করে বিকাশের মাধ্যমে প্রতারণাপূর্বক অর্থ হাতিয়ে নেওয়ায় নাগশোষা গ্রামের মৃত ওসমান গনির ছেলে সিরাজুল ইসলাম পাকা (৩০), মাহারাজপুর গ্রামের লায়েব উদ্দিনের ছেলে ফজলুর রহমান রুনু (৩৬), রামকৃষ্ণপুর গ্রামের মৃত নছিম উদ্দিন মালিথার ছেলে নাজমুল (২০), গন্ডবিল গ্রামের সাজদার রহমানের ছেলে মেহেদী হাসান রাজা (১৯), রামকৃষ্ণপুর গ্রামের শওকত আলীর ছেলে আবুল কালাম আজাদ (২১), আশাদুল ইসলামের ছেলে আশিক আহমেদকে (১৯) গ্রেফতার করে।
র্যাব জানায়, গ্র্রেফতারকৃতরা দীর্ঘদিন যাবৎ ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের “ইমো” ব্যবহারকারীদের ইমো হ্যাক করে এবং পরবর্তীতে ভিকটিমের পরিচিতজনদের নিকট হতে প্রতারণাপূর্বক মোবাইল ফিন্যান্সিং সার্ভিস (বিকাশ) এর মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়।
লালপুর থানার ওসি ফজলুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...