• আপডেট টাইম : 28/08/2021 10:23 PM
  • 397 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

লাতিন আমেরিকার দেশ পেরুর আন্দিজ পর্বতমালায় একটি বাস খাদে পড়ে ১৫ শ্রমিক নিহত হয়েছে। ওই বাসটিতে করে খনি শ্রমিকদের এএমজি লিমিটেডের লাস বামবাস তামার খনিতে নিয়ে যাওয়া হচ্ছিল। পুলিশের বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যমের খবরে জানানো হয়েছে, দুর্ঘটনায় কমপক্ষে ১৫ শ্রমিক নিহত এবং আরও তিনজন আহত হয়েছে।

পেরুর রেডিও চ্যানেল আরপিপির খবরে বলা হয়েছে, স্থানীয় সময় শুক্রবার আপুরিমাক অঞ্চলের কোতাবামবাস প্রদেশের পাহাড়ি রাস্তায় ওই দুর্ঘটনা ঘটেছে। বাসটি রাস্তা থেকে প্রায় ২শ মিটার (৬৫৬ ফুট) খাদে পড়ে যায়।

তবে এই দুর্ঘটনা সম্পর্কে চীনা কোম্পানি এমএমজির পক্ষ থেকে তাৎক্ষণিক কোনো মন্তব্য করা হয়নি। পেরুর অন্যতম বৃহত্তম লাস বামবাস খনিটি কোতাবামবাস এবং এর পার্শ্ববর্তী একটি প্রদেশের মাঝে অবস্থিত।

বিশ্বের দ্বিতীয় বৃহত্তম তামা উৎপাদক দেশ হিসেবে পরিচিত পেরু। দেশটিতে খাড়া পাহাড়ি রাস্তার কারণে প্রায়ই এ ধরনের দুর্ঘটনা ঘটে।

এর আগে ২০১৮ সালে রাজধানী লিমার কাছে একটি বাস ১০০ মিটার (৩২৮ ফুট) নিচে পাথুরে সৈকতে পড়ে কমপক্ষে ৪৮ জন নিহত হয়। তার আগে ২০১৭ সালে আন্দিজ পর্বতমালার দক্ষিণাঞ্চলে একটি বাস ব্রীজ থেকে খাদে পড়ে ২০ জন নিহত হয়।

 

 

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...