• আপডেট টাইম : 16/08/2021 11:42 AM
  • 757 বার পঠিত
  • কাজী রুহুল আমিন:
  • sramikawaz.com

গাজীপুরের স্টাইল ক্রাফটের শ্রমিকদের দুই মাসের পূর্ণ বেতন ও ঈদ বোনাস এবং স্টাফদের ৯ মাসের বেতন ও ঈদ বোনাস পরিশোধ না করেই মালিক পালিয়ে যায়। আর শ্রমিকরা পড়েন চরম সংকটে। শুরু হয় লাগাতার আন্দোলন, নানাভাবে যুক্ত হয় ২৫টি গার্মেন্ট শ্রমিক সংগঠন।
পরিশেষে গত ৮ আগষ্ট ২০২১ তারিখে বিজিএমইএ ঘেরাও করেন শ্রমিক-কর্মচারীরা। ঐদিন রাত ৯টায় বিজিএমইএ সমাধানের আশ্বাস দেন। গত ১১ আগষ্ট শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ে প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে ত্রি-প¶ীয় সভা অনুষ্ঠিত হয়। সভায় মালিকপ¶ে মালিক এবং বিজিএমইএ-এর সভাপতি ফারুক হাসান, সিনিয়র সহ-সভাপতি এসএম মান্নান কচি, শ্রমিক প¶ে কারখানার তিনজন শ্রমিক এবং গার্মেন্ট শ্রমিক টিইউসির কার্যকরি সভাপতি কাজী রুহুল আমিন, রেডিমেড গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি আ. জলিল, শ্রমিক নেত্রী লাভলী ইয়াসমিন, শ্রমিক নেতা মো. কফিলউদ্দিন ও মো. মাসুদ। এছাড়াও শ্রম সচিব, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এর মহাপরিদর্শক, শ্রম অধিদপ্তর এর মহাপরিচালক, জিএমপির ডিসি। আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসন, ইন্ডাষ্ট্রিয়াল পুলিশ ও ডিজিএফআইয়ের প্রতিনিধি।
আগামী ২৫ আগষ্ট এক মাসের বেতন ও ঈদ বোনাস পরিশোধ করে কারখানা চালু এবং আগামী অক্টোবর মাসের মধ্যে সকল বকেয়া পরিশোধ করবে বলে চুক্তি সা¶রিত হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...