• আপডেট টাইম : 11/08/2021 01:19 AM
  • 423 বার পঠিত
  • শরীফুল ইসলাম, কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়ায় তরিকুল বারী বকুল (৩৫) নামে একজন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন। তাকে কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। কুষ্টিয়া জেনারেল হাসপাতালে তত্ত¡াবধায়ক ডাঃ আব্দুল মোমেন এ তথ্য নিশ্চিত করেছেন। ডেঙ্গু আক্রান্ত বকুল কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার পিয়ারপুর ইউনিয়নের আমদহ গ্রামের আবু বক্কর সিদ্দিকীর ছেলে এবং আমদহ মাধ্যমিক বিদ্যালয়ের লাইব্রেরীয়ান।

কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাঃ আতিক রব্বানী জানান, ডেঙ্গু আক্রান্ত তরিকুল বারী বকুল মেডিসিন ওয়ার্ডে ভর্তি রয়েছেন। হাসপাতালে চিকিৎসা শুরু করার পর থেকে রোগীর শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। শরীরের তাপমাত্রাও কমে গেছে। তিনি আগের চেয়ে ভালো আছেন। বর্তমানে তিনি শঙ্কা মুক্ত।
বকুলের মা আছিয়া খাতুন জানান, গত ৭ দিন আগে বকুল জ¦রে আক্রান্ত হয়। জ¦রের সাথে মাথা এবং শরীরে ব্যথা শুরু হয়। স্থানীয় চিকিৎসকদের পরামর্শে বকুল ঔষধ খাওয়ার পরও শরীরের তাপমাত্রা বৃদ্ধি পেতে থাকে। পরে ৮ আগষ্ট পরীক্ষা করে ডেঙ্গু শনাক্ত হয়।
কুষ্টিয়ার সিভিল সার্জন ডাঃ এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, করোনার মত ডেঙ্গু রোগ যেন জেলায় মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সেজন্য ¯^াস্থ্য বিভাগ সর্তক অবস্থায় রয়েছে। কুষ্টিয়া পৌর এলাকা ছাড়াও উপজেলা পর্যায়ে ডেঙ্গু রোগ নিয়ে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য প্রচার প্রচারণা চালানো হচ্ছে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...