• আপডেট টাইম : 08/08/2021 03:33 PM
  • 729 বার পঠিত
  • আওয়াজ প্রতিবেদক, কোনাবাড়ি (গাজীপুর)
  • sramikawaz.com

বেআইনি ভাবে চাকুরীচ্যুত হলেন ছামিউল ইসলাম। সামিউল এই বিষয়ে প্রতিকার চেয়ে জাতীয় গার্মেন্টস শ্রমিক জোট বাংলাদেশের মাধ্যমে বিজিএমইএ-এর চীফ কনসিলিয়েশন কাম আরবিট্রেশন কমিটির চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ দাখিল করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, গাজীপুরের কালিয়াকৈর থানার হরতকিতলা চন্দ্রায় অবস্থিত নুর গ্রুপের প্রতিষ্ঠান রাইয়ান নীট কম্পোজিট লিমিটেডে গত ২০১০ সালে ২৫ মে যোগদান করেন। তার আইডি নং উণখই ০২৩৫৫। তার সর্বশেষ পদবী সাধারণ অফিসার। গত ১৬ জুলাই ২০২১ ডিউটি শেষ হলে এ্যাডমিন অফিসার জহুরুল হক উনাকে ডেকে নিয়ে চাকরি থেকে রিজাইন করতে বলেন। ছামিউল বিনয়ের সাথে জিজ্ঞাসা করেন চাকরিচ্যুত করার কারণ জিজ্ঞেস করেন।

-আমার অপরাধ কি? জবাবে এ্যাডমিন জহুরুল বলেন, এটা কর্তৃপক্ষের ইচ্ছা।
-আপনার কথা মতো পদত্যাগ করলে আমার আইনগত পাওনাদি পরিশোধ করবেন- এমন প্রশ্নের উত্তর দেন এডমিন জরুরুল ইসলাম।
পাওনা টাকা পাওয়ার নিশ্চয়তা না পাওয়া চাকরি হতে রিজাইন করেননি ভুক্তভোগী কর্মী সামিউল। আইনানুগ বকেয়া বেতন ইদ বোনাস, টার্মিনেশন বেনিফিট, সার্ভিস বেনিফিট ও অব্যয়িত ছুটির মজুরি দাবি করে অভিযোগ দাখিল করেন সামিউল।

বিষয়টি নিয়ে কথা বলতে চাইলে স্বীকার করেন কারখানার এ্যাডমিন অফিসার জহুরুল ইসলাম। তিনি বলেন, রিজাইন করতে বলেছি নিশ্চই কোন গ্রাউন্ড আছে। তবে ফোনে কথা বলা যাবে না। আসেন সামনা সামনি কথা বলবো।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...