• আপডেট টাইম : 03/08/2021 05:44 PM
  • 1232 বার পঠিত
  • আওয়াজ প্রতিবেদক
  • sramikawaz.com

অন্যায়ভাবে ২৪ শ্রমিককে ছাটাই করেছে গাজীপুরের টঙ্গীর নিশাতনগর অবস্থিত ক্রসলাই নীট ফেব্রিকস কারখানা। এই এই ছাটাইয়ের প্রতিবাদ করে বিক্ষোভ করলে বৈঠকে বসেছে কারখানা কর্তৃপক্ষ। বৈঠকে অংশ গ্রহণ করছে কারখানা কর্তৃপক্ষ, শ্রমিক, শিল্প পুলিশ ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ। এ রিপোর্ট লখা পর্যন্ত বেঠক চলছিল।

বৈঠকের সূত্র জানায়, কালখানার আয়রন বিভাবে কাজ বন্ধ করে শ্রমিকদের সংগঠিত করেছে ও কাজ ব্যহত করেছে-এমন অভিযোগে গত মে মাসের ২২ তারিখে ২৪ শ্রমিককে কারণ দর্শাও নোটিশ দেয় কারখানা কর্তৃপক্ষ। তারপর থেকে শ্রমিকরা কারখানা কাজ করছিলেন। কিন্তু গত কোরবানীর ইদের পর মহামারীর মধ্যে ঝুকি নিয়ে গতকাল ২ আগস্ট সোমবার এ সব শ্রমিকরা কাজে যোগদান করলে তাদের কারখানায় প্রবেশ করতে বাধা দেয়। কাজ থেকে বিরত রাখে। এরপর সকল শ্রমিককে কাজে যোগদান করার দাবি জানিয়ে শ্রমিকরা বিক্ষোভ শুরু করেন। বিক্ষোভের এক পর্যায়ে কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের দাবি মেনে নিয়ে ২৪ শ্রমিককে ডিউটি করতে দিতে সম্মত জানায়। শ্রমিকরা বিক্ষোভ বন্ধ করে।

২ আগস্ট মঙ্গলবার সকালে এ সব শ্রমিক কাজে যোগ দিতে গেলে আবার বেকে বসে কারখানা কর্তৃপক্ষ। ২৪ শ্রমিককে কারখানা প্রবেশে বাধা দেয়। এরপর আবারও কাজ বন্ধ করে বিক্ষোভ শুরু করেন শ্রমিকরা।

পরে কারখানা পুলিশ ও স্থানীয় রাজনীতি দের ডেকে বৈঠকে বসে মালিক পক্ষ। এ লেখা পর্যন্ত বৈঠক চলছিল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...