• আপডেট টাইম : 01/08/2021 01:50 AM
  • 452 বার পঠিত
  • বিশেষ প্রতিবেদক, কুষ্টিয়া
  • sramikawaz.com


কুষ্টিয়ার দৌলতপুরে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানির (বিএটিবি) আল্লারদর্গা লীফ রিজিওনের উদ্যোগে প্রযুক্তির বাইরে থাকা সাধারণ চাষীদের করোনা ভ্যাকসিন সেবার আওতায় আনতে অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু করেছে। গত ২৬ জুলাই থেকে বিনামূল্যে অনলাইন এ রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়।

জানাগেছে, সরকারের করোনা ভ্যাকসিনের কর্মসূচির অংশ হিসাবে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানির (বিএটিবি) আল্লারদর্গা লীফ রিজিওনের উদ্যোগে সামাজিক দুরুত্ব বজায় রেখে বিভিন্ন আইপিএম ক্লাবে কোম্পানির সাথে সংশ্লিষ্ট ২৫ বছরের উর্দ্ধে সকল চাষীদের অনলাইন রেজিস্ট্রেশন করে পর্যায়ক্রমে তাদের টিকার আওতায় নেওয়ার কার্যক্রম চলমান রেখেছে।
ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানির (বিএটিবি) আল্লারদর্গা লীফ রিজিওনের রিজিওনাল লীফ ম্যানেজার শেখ শরীফুল ইসলাম গতকাল শনিবার সকালে গণমাধ্যম কর্মীদের জানান, যেহেতু অনলাইন রেজিস্ট্রেশন ছাড়া করোনা ভ্যাকসিন গ্রহণের সুযোগ নেই; তাই কোম্পানরি সাধারণ চাষীদের সুবিধার্থে এই উদ্যোগ নেওয়া হয়েছে।
তিনি আরো জানান, আমরা লক্ষ্য করছি দৌলতপুরে এ পর্যন্ত যারাই টিকা গ্রহন করেছেন তারা বেশিরভাগই স্বচ্ছল ও প্রযুক্তি সম্পর্কে ধারণা রাখেন। কিন্তু প্রযুক্তির বাইরে থাকা মানুষদের এখনো স্বতঃস্ফূর্তভাবে টিকার আওতায় আনা সম্ভব হয়নি। অনেক মানুষ অনলাইন রেজিস্ট্রেশন নিয়ে জটিলতার কথা বলেছেন। এ অবস্থায় তাদের জটিলতা কমাতে বিনামূল্যে আল্লারদর্গা লীফ রিজিওনের উদ্যোগে এ সেবামূলক কার্যক্রম চালু করা হয়েছে।
ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানির (বিএটিবি) আল্লারদর্গা লীফ রিজিওনের সকল চাষী যতদিন ভ্যাকসিনের আওতায় না আসছে, ততদিন এই কার্যক্রম অব্যাহত থাকবে। ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানির (বিএটিবি) আল্লারদর্গা লীফ রিজিওনের এমন মহতি উদ্যোগ কে স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি ও এলাকাবাসী স্বাগত জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...