• আপডেট টাইম : 28/07/2021 09:54 PM
  • 453 বার পঠিত
  • বিশেষ প্রতিবেদক, কুষ্টিয়া
  • sramikawaz.com


কুষ্টিয়ার দৌলতপুরে একইরাতে কৃষকের ৭টি বৈদ্যুতিক সেচ মোটর চুরি হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলার আদাবড়িয়া ইউনিয়নের ধর্মদহ ও গরুড়া গ্রামে চুরির এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় দৌলতপুর থানায় অভিযোগ দায়ের হলেও চুরি হওয়া সেচ মোটর ও চুরির সাথে জড়িত কোন চোরকে ধরতে পারেনি পুলিশ।
চুরি যাওয়া বৈদ্যুতিক সেচ মোটর মালিক কৃষক নাসির উদ্দিনের অভিযোগ সূত্রে জানা গেছে, ধর্মদহ পূর্বপাড়া গ্রামের কৃষক একরামুল হক, ইসমাইল হোসেন, সুলতান উদ্দিন ও গরুড়া গ্রামের আশরাফুল আলম বাসারুল, নাজিম উদ্দিন ও জমসেদ আলীর কৃষি সেচ কাজে ব্যবহৃত ৭টি বৈদ্যুতিক মোটর মঙ্গলবার রাতে চুরি হয়। যার মূল্য ২ লক্ষ ১০ হাজার টাকা। এলাকার সংগবদ্ধ চোরেরা চুরির এ ঘটনা ঘটায় বলে অভিযোগে উল্লেখ করা হয়। আজ বুধবার সকালে মাঠে গিয়ে সেচ কাজে ব্যবহৃত নিজ নিজ বৈদ্যুতিক মোটর চুরির হওয়ার ঘটনা জানতে পেরে তৎক্ষনাত তার দৌলতপুর থানা পুলিশকে জানায়। পরে চুরি যাওয়া সেচ মোটর মালিকদের পক্ষে গতকাল বুধবার দুপুরে কৃষক নাসির উদ্দিন দৌলতপুর থানায় লিখিত অভিযোগ করেন।
কৃষক নাসির উদ্দিন জানান, প্রত্যেক সেচ মোটর মালিকের আওতায় ২০-২৫ বিঘা করে ধানের চাষ হচ্ছে। সেচ মোটর চুরি হওয়ায় কৃষকরা চরম ক্ষতিগ্রস্থ হবে।
এ বিষয়ে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন বলেন, সেচ মোটর চুরির ঘটনায় একটি অভিযোগ দায়ের হয়েছে। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি। চুরি হওয়া পাম্পগুলো উদ্ধারের পাশাপশি চোর আটকেরও চেষ্টা চলছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...