• আপডেট টাইম : 26/07/2021 06:59 PM
  • 405 বার পঠিত
  • বিশেষ প্রতিবেদক, কুষ্টিয়া
  • sramikawaz.com

 

কুষ্টিয়া করোনা হাসপাতাল সহ দৌলতপুর ও কুমারখালী উপজেলা ¯^াস্থ্যকমপ্লেক্সে গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গ নিয়ে আরো ১৪ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে শনাক্ত হয়েছে ২২৩ জনের। গতকাল রোববার সকাল ৮টা থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত করোনা ও উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় ১৪ জনের মৃত্যু হয়। এদের মধ্যে ১৩ জনের করোনা পজেটিভ এবং ১ জনের করোনা উপসর্গ ছিল বলে নিশ্চিত করেছেন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ মোঃ আশরাফুল আলম। তিনি জানান, বর্তমানে হাসপাতালে ১৩৬ জন করোনায় আক্রান্ত রোগী ও ৭৪ জন উপসর্গ নিয়ে মোট ২১০ জন ভর্তি রয়েছে। দৌলতপুর ও কুমারখালী উপজেলা ¯^াস্থ্যকমপ্লেক্সে ২জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছে।


এদিকে কুষ্টিয়া করোনা হাসপাতালের ১০জন ইন্টার্ন চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্ত ১০ জনের মধ্যে ৯জন ইন্টার্ন চিকিৎসক ও ১ জন ইমার্জেন্সি চিকিৎসক। করোনায় আক্রান্ত চিকিৎসকরা কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসাসেবা দিয়ে আসছিল বলে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ মোঃ আশরাফুল আলম জানান।


অপরদিকে, কুষ্টিয়া পিসিআর ল্যাব ও জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘন্টায় জেলায় ৬৬৬ জনের নমুনা পরীক্ষা করে ২২৩ জনের নতুন করে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৩শতাংশ।


এছাড়ও ১৪ দিনের লকডাউনের চতুর্থ দিন চলছে আজ। শহরের প্রবেশ পথগুলোতে পুলিশ চেকপোষ্ট বসানো আছে। আজ সোমবার প্রশাসনের নির্দেশ অনুযায়ী জেলার কাঁচা বাজারগুলো সকাল ৭টা থেকে খোলা রয়েছে চলবে দুপুর ১টা পর্যন্ত। রোববার দিনভর ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে সরকারী বিধিনিষেধ বা লকডাউন অমান্যকারী ৮০জনের কাছ থেকে ৬৭হাজার ৯০০ টাকা জরিমানা আদায় এবং ১জনকে জেল দিয়েছে জেলা প্রশাসনের সম্বনয়ে গঠিত ভ্রাম্যমান আদালত।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...