• আপডেট টাইম : 20/07/2021 07:20 PM
  • 368 বার পঠিত
  • শরীফুল ইসলাম, কুষ্টিয়া
  • sramikawaz.com

যাদের ছিল না কোন জমি, ছিল না মাথা গোজার ঠাঁই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের দিয়েছেন একখন্ড জমি ও মাথা গোঁজার ঠাঁই আশ্রয়স্থল ‘ঘর’। এবার প্রধানমন্ত্রীর উপহারের সেইসব ঘরে ঘরে উদযাপন হচ্ছে আনন্দের ঈদ। আর ঈদের আনন্দ ভাগাভাগি করতে তারা দীর্ঘায়ু কামনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য।

রোদে পুড়ে ও বৃষ্টিতে ভেজার দিন শেষ হয়েছে। শেষ হয়েছে অন্যের আশ্রয়ে বা ভাড়ায় থাকার কষ্টের দিন। মিলেছে আপন ঠিকানা। কুষ্টিয়ার ৫০২টি গৃহহীন ও ভূমিহীন পরিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর পেয়ে একদিকে যেমন আনন্দে উদ্বেলিত, অপরদিকে নিজ বাড়ির আপন ঠিকানায় এবার ঈদ উদযাপন যেন ঈদ আনন্দের বাড়তি মাত্রা যোগ হয়েছে তাদের ঘরে। তাইতো তারা প্রাণ খুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করেছেন।

কুষ্টিয়ার দৌলতপুরের হোসেনাবাদ ও ঝাউদিয়া এলাকায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাওয়া অনেকের সাথে কথা হয়। তারা জানান, অনেক কষ্ট করেছি। অন্যের দ্বারে দ্বারে ঘুরেছি একটু আশ্রয়ের জন্য, পায়নি। আমাদের প্রধানমন্ত্রী ঘর দিয়েছে জমি দিয়েছে এরচেয়ে বড় আনন্দ আর কি হতে পারে। নিজের ঘরে পরিবার নিয়ে এবারের ঈদটা আনন্দের বাড়তি খোরাক বলে তারা এমন অভিব্যক্তি ব্যক্ত করেন। সেইসাথে তারা প্রধানমন্ত্রীর জন্য প্রাণ খুলে দোয়া করেন, কামনা করেন দীর্ঘায়ু।

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় কুষ্টিয়ায় প্রথম পর্যায়ে ১৫৭টি ও দ্বিতীয় পর্যায়ে ৩৪৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর উপহার দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে এসব ঘর নির্মাণ নিয়ে দেশের নানা প্রান্তে অনিয়মের অভিযোগ উঠলেও কুষ্টিয়ায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর নিয়ে কোন অভিযোগ পাওয়া যায়নি। তাই সুখেই কাটছে তাদের দিন। যোগ হয়েছে ঈদের বাড়তি আনন্দ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...