• আপডেট টাইম : 18/07/2021 10:36 PM
  • 972 বার পঠিত
  • আওয়াজ প্রতিবেদক
  • sramikawaz.com

সাভারের আশুলিয়ায় আড়াই মাসের বকেয়া বেতনের দাবিতে কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন একটি তৈরি পোশাক কারখানার বিক্ষুব্ধ শ্রমিকরা।

রোববার (১৮ জুলাই) বিকেলে আশুলিয়ার কাঠগড়া পালোয়ানপাড়া এলাকার গ্লোরী ড্রেস লিমিটেড কারখানার সামনে প্রায় ৭০ জন শ্রমিক কর্মবিরতি শেষে এই বিক্ষোভ করেন।

শ্রমিকরা জানায়, এই কারখানায় প্রায় ৮০ থেকে ৯০ জন শ্রমিক দীর্ঘদিন ধরে কাজ করে আসছি। গত আড়াই মাস ধরে বেতন দেই দিচ্ছি বলে টালবাহানা করছে কারখানা কর্তৃপক্ষ। প্রতিমাসেই বেতনের টাকা পরিশোধ নিয়ে গড়িমসি করে কারখানাটি। গত মে মাসের বেতন দেই দিচ্ছি করে জুন মাসে নিয়ে আসে। জুন মাসের বেতন না দিয়ে দু মাসের বেতন জুলাই মাসে দেওয়ার কথা ছিল। সেবারও কথা রাখেনি মালিকপক্ষ। সর্বশেষ আজ বেতন দেওয়ার কথা থাকলে কারখানা কর্তৃপক্ষ এ ব্যাপারে কোনো পদক্ষেপ নেয়নি। শ্রমিকরা বুঝতে পেরে কারখানায় কর্মবিরতি শুরু করে। এতেও কোনো সুরাহা না হলে কারখানা থেকে বের হয়ে কারখানার সামনে বিক্ষোভ শুরু করে শ্রমিকরা।

বিক্ষুব্ধ শ্রমিক রুবেল জানায়, আমরা গত আড়াই মাস ধরে বেতন পাই না। আড়াই মাসের বাসা ভাড়া দোকান বিল বাকি আছে। তাছাড়া সামনে ঈদ, ঈদের আগেও বেতন না দিয়ে টালবাহানা করছে মালিকপক্ষ। দুই মাসের বাসা ভাড়া না পেয়ে বাড়িওয়ালা বাড়ি থেকে বের হয়ে যেতে বলেছেন। দোকানদাররা আর দোকান বাকি দিচ্ছেন না। টানা দুমাস কাজ করেও আমরা অনিশ্চয়তায় ভুগছি। তাছাড়া বাড়িওয়ালার লাঞ্ছনা সহ্য করতে হচ্ছে। আমরা সঠিক সময়ে আমাদের শ্রমের মুল্য চাই।

এব্যাপারে কারখানার মালিক আজিজের সাথে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায় নি। এমনকি মোবাইলে ক্ষুদে বার্তা পাঠালেও তিনি কোন উত্তর দেন নি।

এব্যপারে বাংলাদেশ গার্মেন্টস ও দর্জি শ্রমিক ফেডারেশনের সাভার-আশুলিয়া-ধামরাই আঞ্চলিক কমিটির সভাপতি সুলতান মাহমুদ বলেন, ঈদের আগে বেতন না দিয়ে টালবাহানা করা অমানবিক। শ্রমিকরা তাদের ন্যায্য পাওনা চাচ্ছেন। তাদের দ্রুত পাওনা পরিশোধের দাবি জানাচ্ছি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...