• আপডেট টাইম : 15/07/2021 03:45 AM
  • 1383 বার পঠিত
  • মো: কামরুজ্জামান, আশুলিয়া
  • sramikawaz.com

সাভারের আশুলিয়ার ম্যাগপাই কম্পোজিট টেক্সটাইল লিমিটিডে কারখানায় ৪০ জন শ্রমিককে রিজাইন রেখে রেব করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

১৪ জুলাই বুধবার এ ছাটা্নাইয়ের ঘটনা ঘটে।

রখানাটির শ্রমিক মো. এরশাদ শ্রমিক আওয়াজকে বলেন, আমাদের প্রতিমাসে বেতন থেকে তিনশত চারশত টাকা কম দেয় এবং অর্যিত ছুটির টাকার শিটে সাক্ষর নেয় কিন্ত টাকা দেয় না। বেতন থেকে যে টাকা টা কম দেয় ও অর্যিত ছুটির টাকা দাবি করায় আমরা আজকে সকালে কারখানায় গেলে আমাদেরকে প্ররবেশ করতে না দিয়ে জোর করে সাক্ষর নিয়ে বের করে দেয়।

ম্যাগপাই কম্পোজিট টেক্সটাইল লিমিটেডের জেনারেল ম্যানেজার ( জিএম ) মোঃ সাব্বির বলেন, ছাটাঁইকৃত্ব শ্রমিকরা কারখানায় ভাঙ্গচুর স্টাফদের মারধোর ও অসন্তোষ সৃষ্টি করার দায়ে তাদের ছাটাঁই করা হয়ছে। তাদের বিরুদ্ধে আধাঘন্টার ভিতরে আশুলিয়া থানায় অভিযোগ দায়ের করা হবে।

স্বাধীন বাংলা গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের আশুলিয়া থানা কমিটির সভাপতি আল-কামরান শ্রমিক আওয়াজকে বলেন, ওই কারখানায় শ্রম আইন মানা হয়না কয়েকমাস আগে হতেই তারা ছুটির টাকা চেয়ে আসছে তাদের এই মাস দিবে তারপর ওই মাস দিবে এভাবে ঘুরানো হচ্ছে। শ্রমিকদের বেতন কম পাওয়ায় কতৃপক্ষের কাছে বিচার চাইলে তারা আরো ক্ষিপ্ত হয় আর এই ক্ষিপ্ত হওয়ার কারন হইলো ছুটির টাকা না দেওয়ার এক‌টা ফন্দি তৈরী করা। আগামীকালের মধ্যেই তাদের এই সমাধান না হলে কারখানার গেটে কর্মসূচি দিয়ে শ্রমিকের শ্রম অধিকার ফিরে পেতে প্রয়োজনে আন্দোলন করা হবে

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...