• আপডেট টাইম : 07/07/2021 02:32 PM
  • 605 বার পঠিত
  • শরীফুল ইসলাম, কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়ার দৌলতপুরে মথুরাপুর পশুহাটে প্রশাসন হানা দিয়ে তা বন্ধ করে দিয়েছে। লকডাউন চলাকালে প্রশাসনের নির্দেশ অমান্য করে মথুরাপুর পশুহাট বসিয়ে পশু ক্রয় বিক্রয়কালে উপজেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা সেখানে হানা দিয়ে পশুহাটের কার্যক্রম বন্ধ করে দেন। মঙ্গলবার দুপুরে দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার মথুরাপুর পশুহাটে অভিযান চালিয়ে পশুহাটের এ কার্যক্রম বন্ধ করেন।

জানাগেছে, করোনা মাহামারীর এই দুঃসময়ে কঠোর লকডাউন চলাকালে সরকারী আদেশ অমান্য করে মথুরাপুর পশুহাটের নির্ধারিত দিন মঙ্গলবার সকালে হাটের কার্যক্রম শুরু করে পশুহাটের ইজারাদার ও পশু ক্রেতা-বিক্রেতারা। এসময় উপজেলার বিভিন্ন এলাকা থেকে পশুহাটে শত শত গরু ও ছাগল বিক্রয়ের জন্য নিয়ে আসা হয় এবং সেই সাথে আসে ক্রেতা বিক্রেতারাও। যাদের অধিকাংশের মুখে ছিলনা মাস্ক এবং ছিলনা করোনা স্বাস্থ্য বিধি মানার কোন বালাই।

সরকারী আদেশ অমান্য করে মথুরাপুর পশুহাট বাসানোর খবর পেয়ে দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার সেখানে অভিযান চালিয়ে পশুহাটের কার্যক্রম বন্ধ করে দেন।
এসময় পশুহাটে উপস্থিত গরু-ছাগল বিক্রেতারা হতাশায় ভেঙ্গে পড়েন। তারা বলেন, সারা বছরের স্বাপ্ন কুরবানির ঈদের আগে ভালো দামে গরু বেঁচবো। সেই আশায় একটি বছর ধরে গরু লালন পালন করি। করোনার জন্য হাট না চললে গরু বিক্রি করতে না পারলে আমাদের পথে বসা ছাড়া আর উপায় থাকবে না।

উল্লেখ্য, দৌলতপুর উপজেলার আল্লারদর্গা ও মথুরাপুরে পশুর হাট বসে থাকে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...