• আপডেট টাইম : 05/07/2021 11:19 PM
  • 370 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

প্রবাসীকর্মীদের করোনা ভ্যাকসিন দেয়ার জন্য কাল (মঙ্গলবার) থেকে বিশেষ রেজিস্ট্রেশন চালু হচ্ছে।

সোমবার ৫ জুলাই প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ এক ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে সুরক্ষা ও প্রবাসী অ্যাপের মাধ্যমে এ বিশেষ রেজিস্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন করেন।


তিনি জানান, প্রাথমিক পর্যায়ে সৌদি আরব ও কুয়েতের প্রবাসীকর্মীরা বিশেষ অ্যাপের মাধ্যমে পাসপোর্ট ও প্রয়োজনীয় তথ্য-উপাত্ত দিয়ে খুব সহজেই রেজিস্ট্রেশন সম্পন্ন করে নির্দিষ্ট সাতটি কেন্দ্রে গিয়ে ফাইজারের টিকা নিতে পারবেন। পরে অন্যান্য দেশের প্রবাসীকর্মীদের টিকা দেয়া হবে।

মন্ত্রী আরও বলেন, প্রবাসীকর্মীদের সমস্যা সমাধানে ২৪ ঘণ্টা তৎপর প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়। টিকা প্রদান নিয়ে যে জটিলতা তৈরি হয়েছে আগামী এক সপ্তাহের মধ্যে সে সমস্যার সমাধান হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এক প্রশ্নের জবাবে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, প্রবাসগামী যাত্রীদের পরিচয় সম্পর্কে নিশ্চিত হতে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের বিএমইটিতে (প্রবাসী অ্যাপ) প্রি-রেজিস্ট্রেশন করে তারপর সুরক্ষা অ্যাপের মাধ্যমে রেজিস্ট্রেশন করার নিয়ম করা হয়েছে। বিএমইটির মাধ্যমে রেজিস্ট্রেশন করলে দ্রুত টিকা নিয়ে বিদেশে যেতে পারবেন।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, ফাইজারের টিকা ঢাকার বাইরে সংরক্ষণাগার না থাকায় ঢাকায় সাতটি কেন্দ্রে দেয়ার ব্যবস্থা রাখা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...