• আপডেট টাইম : 28/06/2021 01:31 AM
  • 326 বার পঠিত
  • শরীফুল ইসলাম কুষ্টিয়া থেকে
  • sramikawaz.com

কুষ্টিয়ায় গত ২৪ ঘন্টায় জেলায় ৫৭৭ জনের নমুনা পরী ক্ষাকরে নতুন করে ১৯৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৪ শতাংশ। ২৪ ঘন্টায় জেলায় আরো ৫জনের মৃত্যু হয়েছে।
এদিকে, কুষ্টিয়া জেনারেল হাসপাতালে আক্রান্ত ও উপসর্গ নিয়ে রোগী ভর্তির চাপ প্রতিদিনই বাড়ছে। হাসপাতালে পজিটিভ ও উপসর্গ নিয়ে চারটি ওয়ার্ডে ১৮৮জন রোগী ভর্তি আছেন। কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক আবদুল মোমেন বলেন, হাসপাতালে করোনায় আক্রান্ত এবং উপসর্গ নিয়ে রোগী ভর্তির সংখ্যা এখানে প্রতিনিয়ত বাড়ছে। চাপ সামলাতেস্বস্থ্য বিভাগের কর্মীদের বেগ পোহাতে হচ্ছে। হাসপাতালে চিকিৎসক ও জনবল যা আছে, তা দিয়ে রোগীর চাপ সামাল দেওয়া গেলেও এভাবে যদি চাপ বাড়তেই থাকে, তাহলে অতিরিক্ত লোকবল প্রয়োজন হবে।
বর্তমান পরিস্থিতিতে হাসপাতালে অক্সিজেন সংকট দেখা দেওয়ার আশঙ্কা রয়েছে জানিয়ে আবদুল মোমেন বলেন, যারা হাসপাতালে ভর্তি হচ্ছেন, তাদের প্রায় প্রত্যেকেরই অক্সিজেন সাপোর্ট দিতে হচ্ছে। এদিকে ২৫০ শয্যার হাসপাতালে এখন আর করোনা ছাড়া অন্য কোনো রোগী ভর্তি করা হচ্ছে না।
গতকাল শনিবার দিনব্যাপি ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে সরকারী বিধি নিষেধ না মানার কারনে ৪৯ জনকে ৪৯ হাজার ৪শ টাকা জরিমানা করার পাশাপাশি ৫ জনকে ¯^ল্প মেয়াদে সাজা দেয়া হয়েছে।
এদিকে জেলা প্রশাসন ঘোষিত ২০জুন মধ্যেরাত থেকে ৭দিনের লকডাউনের আজ ২৭জুন মধ্যেরাতে শেষ হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...