• আপডেট টাইম : 25/06/2021 05:36 AM
  • 361 বার পঠিত
  • মো. আক্তার হোসেন, নারায়ণগঞ্জ
  • sramikawaz.com

নারায়ণগঞ্জ জেলাধীন বন্দর উপজেলার ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের লাঙ্গলবন্দ এলাকায় সড়ক দুর্ঘটনায় ৪ পোশাক শ্রমিক গুরুতর আহত হয় এবং হাসপাতালে নেওয়ার সময় ওপর একজনের মৃত্যু হয়। বৃহস্পতিবার দুপরে খাবার শেষ করে কাজে ফেরার পথে নিজ ফ্যাক্টরি টোটাল ফ্যাশন লিমিটেডের প্রায় সামনে এ সড়ক দুর্ঘটনা ঘটে।


এ সময় হাসপাতালে নেওয়ার সময় শফিকুল (৩৫) নামের টোটাল ফ্যাশনের কাটিং সেকশনের ইনপুট সুপারভাইজার মারা যায় ও তার সাথে থাকা আরও ৪ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানান পথচারীরা। এ ঘটনাকে কেন্দ্র করে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে গার্মেন্টস শ্রমিকরা অবস্থান নেয়, এতে ৩ ঘণ্টা এই সড়কে যান চলাচল বন্ধ থাকে।

নিহত শফিকুলের বাড়ি রংপুরে, হারাগাছ থানায়। তিনি বন্দর থানাধীন ধামগড় ইউনিয়নের ৪নং ওয়ার্ড কামতাল এলাকার আউয়াল মিয়ার ভাড়াবাসায় ৪ বছরের ১টি মেয়ে সন্তান ও স্ত্রী নিয়ে বসবাস করে আসছিলেন। স্ত্রী ও তিনি টোটাল ফ্যাশন লিঃ নামের এই পোশাক কারখানায় কাজ করেন দীর্ঘদিন যাবত। তবে তাৎক্ষণিকভাবে বাকি হতাহতদের নাম পরিচয় জানা যায়নি।

ঘটনাস্থলে গিয়ে জানা যায় ঈদের ছুটিতে শ্রমিক ছাঁটাইকে কেন্দ্রকরে আন্দলন হলে ২ মাস হলো টোটাল ফ্যাশনের পূর্বের মূল গেইট বন্ধ করে নতুন গেইট যেটা মহাসড়কের পাশে তা খোলা হয়। এতে শ্রমিকরা কর্তৃপক্ষের নিকট বারংবার তাদের পূর্বের গেইট খোলার দাবি করার পরও কর্তৃপক্ষ তা খোলেনি।

এ বিষয়ে গার্মেন্টস কর্তৃপক্ষের ওপর শ্রমিকরা চাপা ক্ষোভ প্রকাশ করেন ও তাদের পূর্বের গেটটি খোলার জন্য অনুরোধ করেন এবং তাদের সহকর্মীর মৃত্যুর বিচার চেয়ে ঢাকা চট্রগ্রাম মহাসড়কে অবস্থান কর্মসূচি পালন করেন।

পরে ঘটনাস্থলে বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার, উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) আসমা সুলতানা নাসরিন, নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার, খ শেখ বিল্লাল হোসেন, বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক কুমার সাহা, কাঁচপুর হাইওয়ে থানার একটি ইউনিট, বন্দর থানাধীন কামতাল তদন্ত কেন্দ্রের ইনচার্জসহ একটি ইউনিট ও শিল্প পুলিশের একটি ইউনিট, ধামগড় ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ মাসুম আহম্মেদ জাতীয় পার্টির নেতা মোঃ কালাল হোসনে এসে পরিস্থিতি শান্ত করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...