• আপডেট টাইম : 16/06/2021 11:59 PM
  • 441 বার পঠিত
  • এস,এইচ সোহাগঃ গাজীপুর থেকে
  • sramikawaz.com

গাজীপু‌রের কোনাবাড়ী-আমবাগ সড়কের যানজটে এক নারী শ্রমিকের পোষাক মৃত্যু আহতআরো ওএকজন ।
গাজীপুর মহানগরীর কোনাবাড়ি আমবাগ আঞ্চলিক সড়কের যানজটে এক নারী শ্রমিকের মৃত্যু হয়েছে আহত হয়েছে একজন ।
বুধবার১৬ জুন গাজীপুরের কোনাবাড়ী থেকে ন‌ছের মার্কেট আঞ্চলিক সড়কের আমবাগ ব্রিজের প্রতিদিন সকাল ৭টা থে‌কে ৮টায় এবং সন্ধ‌্যায় ৭টা থে‌কে ৮টা পর্যন্ত যানজটে নাকাল থা‌কে এই সড়ক‌টি। আর যানজ‌টের কার‌ণে মর্মান্তিক ভা‌বে ট্রা‌কের নি‌চে চাপা প‌ড়ে নিহত হ‌য়ে‌ছে তুষুকা গ্রু‌পের এক নারী পোশাক শ্রমিকের।

নিহত ওই শ্রমিকের নাম মোসা: কোহিনুর বেগম (২৫)। তার বাড়ি নরসিংদী জেলার রায়পুর থানার উত্তরপাড়া হাসনাবাদ গ্রামের আব্দুর রশিদের মেয়ে। সে আমবাগের মোঃ তোফাজ্জল হোসেনের বাড়িতে ভাড়া বাসায় থাক‌তেন। আহত ওই শ্রমিককে কোনাবাড়ি-ক্লিনিকে চিকিৎসা দেয়া হচ্ছে।

শ্রমিক সূত্রে জানায়, বুধবার সকাল সাড়ে ৭টার দিকে কোহিনুর বেগমসহ কয়েক হাজার শ্রমিক প্রতিদিনের মত কারখানা কাজে যোগ দিতে যাচ্ছিলেন। এ সময় একটি ট্রাক যাহার নং- (ঢাকা-মেট্রো-ট্র ১৬-৩৫২৬) কোনাবাড়ি থেকে আমবাগ ব্রিজে উঠলেই যানজট সৃষ্টি হয়। এসময় ট্রাক‌টি ব্রী‌জের উপ‌রে উ‌ঠে কেন যানজট সৃ‌ষ্টি কর‌লো? শ্রমিক‌দের এমন প্রশ্নে মূহু‌র্তে ট্রাক চালক উত্তেজিত হয়ে শ্রমিকের গায়ের ওপর ট্রাক তুলে দেয়। এতে ঘটনা স্থলেই কোহিনুরের মৃত্যু হয়। এ ঘটনায় ট্রাকটি আটক হলেও চালক পালিয়ে যায়।
পোশাক শ্রমিকরা জানান, আমবাগ ব্রীজ‌টি সরু হওয়ার কারে‌ণে প্রায় সময় এমন দুর্ঘটনার সম্মুখীন হতে হয় অথচ কর্তৃপক্ষ বা স্থানীয় জনপ্রতি‌নি‌ধি‌দের কোনো পদক্ষেপ নি‌চ্ছেন না। তা‌দের দা‌বি, সকাল ৭টা থে‌কে ৮টা পর্যন্ত কোন ট্রাক যেন এ রাস্তা দিয়ে চলাচল না করে।

কোনাবাড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু সিদ্দিক জানান, নিহতের মরদেহ উদ্ধার করে তার স্বামী নাজমুলের কাছে হস্তান্তর করা হয়েছে। ঘাত‌কের বিরু‌দ্ধে মামলার প্রস্তু‌তি চল‌ছে। ওসি আরো জানান, এখন থেকে প্রতিদিন সকালে যেন এ রাস্তা দিয়ে কোন প্রকার ট্রাক চলতে না পারে সে ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...