• আপডেট টাইম : 13/06/2021 02:39 PM
  • 1902 বার পঠিত
  • আওয়াজ প্রতিবেদক
  • sramikawaz.com

বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ ও সমাবেশ করেছে ঢাকা ইপিজেড-এর বন্ধ হওয়া লেনি ফ্যাশন লিমিডে এবং এ-ওয়ান বিডি লিমিটেড সহ আরও কয়েকটি কারখানার শ্রমিকরা। এ সময় একজন নারী শ্রমিক নিহত হয়েছেন। নিহত শ্রমিকের নাম জেসমিন বেগম।

আশুলিয়ার শ্রমিক সূত্রগুলো এ তথ্য জানায়।

আজ ১৩ জুন রোববার ঢাকা ইপিজেড এর সামনে সকাল ৮টা থেকে শ্রমিকরা বিক্ষোভ ও সমাবেশ শুরু করে। সমাবেশে আরও কয়েকটি কারখানার শ্রমিকরা যোগ দেয়। এ সময় ঢাকা ইপিজেড-এর সামনের সড়কে যানজটের সৃষ্টি হয়।

শ্রমিক সংগঠন সূত্রগুলো জানায়, বন্ধ লেনি কারখানার পুরাতন শ্রমিকদের বকেয়া পরিশোধ না করে নতুন করে শ্রমিক নিয়োগ দিচ্ছে এমন খবর ছড়িযে পড়লে পুরাতন শ্রমিকরা ইপিজেড-এর গেটের সামনে সমবেত হন। এ সময় অপর বন্ধ কারখানা এ-ওয়ান সহ আরও কয়েকটি কারখানার শ্রমিকরাও ‍পুরাতন ইপিজেড-এর গেটের সামনে সমাবেত হয়ে বিক্ষোভ করতে থাকে। এতে নবীনগর-চন্দ্রা সড়কে যানজটের সৃষ্টি হয়।

পুলিশ রাবার বুলেট ছুড়ে বিক্ষোভ রত শ্রমিকদের সরিয়ে দেয় বলে জানায় বিক্ষোভরত কয়েকজন শ্রমিক। এ সময় দুজন শ্রমিক আহত হয়েছে। আহত শ্রমিকদের স্থানীয় হাবিব ক্লিনিকে ভর্তি করা হয়। গুরুতর আহত একজন নারী শ্রমিকের মৃত্যু হয়। নিহত নারী শ্রমিকের নাম জেসমিন বেগম। তার গ্রামের বাড়ি খুলনা জেলার ডুমিরিয়া থানার খাজুরিয়া গ্রামে। তিনি ও তাঁর স্বামী মাহবুব আশুরিয়ার বলিভদ্রের মধুপুর এলাকা থাকতেন।

এ ব্যাপারে শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার (এসপি) আসাদুজ্জামান গণমাধ্যমকে বলেন, আন্দোলনের সময় আমরা যখন শ্রমিকদের ছত্রভঙ্গ করে দিচ্ছিলাম। আমাদের তখন করার কিছুই ছিলো না। ওই শ্রমিক তখন দৌড়ে পালাতে গিয়েছিলেন। এসময় তিনি খেয়াল না করায় বৈদ্যুতিক খুঁটির সাথে লেগে মাথায় আঘাতপ্রাপ্ত হয়। পরে সে মারা যা বলে আমরা নিশ্চিত হয়েছি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...