• আপডেট টাইম : 20/04/2021 03:31 AM
  • 470 বার পঠিত
  • আওয়াজ প্রতিবেদক, সাভার থেকে
  • sramikawaz.com

সাভারের আশুলিয়ায় একটি পোশাক কলোনিতে আগুনের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিস আসলেও কলোনিটিতে যাওয়ার রাস্তা সরু হওয়ায় ঢোকতে না পারায় আগুন নিভাতে পারেনি তারা।


১৯ এপ্রিল সোমবার সকাল আটটার দিকে আশুলিয়ার জিরাবোর বাগানবাড়ি এলাকার জামালের কলোনিতে আগুন লাগে। স্থানীয় বাসিন্দাদের চেষ্টায় তিন ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে পুড়ে যায় সেই কলোনির প্রায় ৫ টি কক্ষ। 

 

সরজমিনে গিয়ে দেখা গেছে, জীরাবো-বিশমাইল আঞ্চলিক সড়ক হতে প্রায় দেড় কিলোমিটার দুরে সেই কলোনি। এই এক কিলোমিটার রাস্তার প্রশস্ত প্রায় ৬ ফিট। যেখানে ফায়ার সার্ভিসের একটি গাড়ি প্রবেশ করা সম্ভব না। কলোনিতে মোট ৯টি কক্ষ রয়েছে। তার মধ্য ৫ টি কক্ষই পুড়ে ছাই হয়ে গিয়েছে।

 

পুড়ে যাওয়া একটি কক্ষের ভাড়াটিয়া পোশাক শ্রমিক আবু হানিফ বলেন, সকালে আমি কারখানায় চলে গেছি। আমাকে বাসা থেকে ফোন দিয়ে বলে আগুন লেগেছে। পরে আমি দ্রুত চলে আসি। এসে দেখি দাও দাও করে আগুন জলছে। আমি ফায়ারসার্ভিসকে ফোন দিলাম এর আগেই ফায়ার সার্ভিস এসেছে। কিন্ত রাস্তা সরু হওয়ায় তারা ঢুকতে পারেনি। পরে আমরাই কষ্ট করে আগুন নিভাই। এর মধ্যে পাঁচটি কক্ষ পুড়ে গেছে। কক্ষের সব পুড়ে গেছে।


এ বিষয়ে ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম বলেন, আমরা প্রথম কল পেয়ে দ্রুত ঘটনা স্থলে যাওয়ার চেষ্টা করেছি। কিন্তু আমরা সেই কলোনি পর্যন্ত যেতে পারিনি। কারণ সড়ক অনেক সরু। স্থানীয় বাসিন্দারা আগুন নিভিয়ে ফেলে। কলোনিটির সবাই পোশাক শ্রমিক। তাদের অনেক ক্সতি হয়ে গিয়ে।

তিনি আরও বলেন, এমন সড়ক হওয়ার কারণে কিছুই করতে পারি না। মানুষ বাড়ি নির্মাণ করার সময় যেনো ফায়ার সার্ভিসের গাড়ি ঢোকার মত সড়ক রেখে বাড়ি নির্মাণ করে।


ঘটনা ঘটনার পরপর সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দেওয়ান মেহেদী মঞ্জু দ্রুত ঘটনা স্থলে গিয়ে ভুক্তভোগী পোশাক শ্রমিকদের চাল, ডালসহ নিত্যপ্রয়োজনী পন্য সহায়তা দেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...