• আপডেট টাইম : 15/03/2021 08:50 PM
  • 472 বার পঠিত
  • মোঃকামরুজ্জামান, সাভার (ঢাকা) থেকেঃ
  • sramikawaz.com

সাভারে দুই মাসের বকেয়া বেতন পরিশোধ ও বন্ধ কারখানা খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছেন শ্রমিকরা।

সোমবার (১৫ মার্চ) বেলা ১১টার দিকে সাভারের সিটি সেন্টারের সামনে বিড ফেয়ার নামের একটি পোশাক কারখানার শ্রমিকরা এই মানববন্ধন করেন।

শ্রমিকরা বলেন, সাভারের ডিবি পুলিশ কার্যালয়ের নিচে বিড ফেয়ার কারখানায় দুই শতাধিক শ্রমিক কাজ করে আসছিলেন। তবে প্রতিষ্ঠানটির মালিক আল-আমিন গত জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসের বেতন না দিয়ে পালিয়ে যান। আমরা প্রায় আড়াই মাস ধরে বেতন না পেয়ে মানবেতর জীবন যাপন করছি।

জানতে চাইলে বিড ফেয়ার পোশাক কারখানার শ্রমিক সুমি আক্তার বলেন, আমাদের গত দুই মাসের বেতন প্রদানের জন্য মৌখিকভাবে দিন ধার্য করেন আল-আমীন। কিন্তু কাউকে কিছু না বলে তিনি কারখানায় আসা বন্ধ করে দেন। ১ মার্চ থেকে কারখানার গেটে তালা ঝুলিয়ে তিনি লাপাত্তা হয়ে যান।

অপর শ্রমিক শারমিন বলেন, আমরা দুই মাস ধরে বেতন পাই না। এ মাসেরও অর্ধেক চলে গেল। কারখানার মালিকের সঙ্গে আমরা যোগাযোগই করতে পারছি না। এদিকে আমাদের বাড়িওয়ালা বাসা ভাড়ার জন্য চাপ দিচ্ছেন। দোকানদার বাকি টাকার জন্য বাজার দেওয়া বন্ধ করেছেন। আমরা খুব দুরবস্থায় আছি। আমরা শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সাভার মডেল থানাসহ শ্রমিক সংগঠনকে লিখিতভাবে বিষয়টি জানালেও এখনো সমাধান হচ্ছে না। তাই সমাবেশ ও মানববন্ধনে নেমেছি।

এ ব্যাপারে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাভার আশুলিয়া ধামরাই শিল্পাঞ্চল কমিটির সাধারণ সম্পাদক বলেন, সারা মাস শ্রম দিয়ে টাকার জন্য মানববন্ধন ও সমাবেশ করা অত্যন্ত অমানবিক। শ্রমিকরা সারা মাস কাজ করে বেতন না পেয়ে মানবেতর জীবন যাপন করেন। সংশ্লিষ্ট কর্মকর্তাদের বলব শ্রমিকদের টাকা দ্রুত পরিশোধ করার জন্য। তা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তিনি।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...