• আপডেট টাইম : 07/03/2021 01:44 AM
  • 412 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

গাজীপুরের শ্রীপুরে ঢাকা গার্মেন্টে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার ০৬ মার্চ, সকালে পৌর এলাকার দক্ষিণ ভাংনাহাটি গ্রামের ওই গার্মেন্টসের কেমিক্যাল স্টোরে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। এ সময় ওয়েল্ডিং মিস্ত্রি মাসুম শিকদার অগ্নিদগ্ধ হয়ে নিহত হয়েছেন।

নিহত মাসুম শিকদার ঢাকার দোহা এলাকার সূর্য শিকদারের পুত্র। কারখানা কর্তৃপক্ষ নিহত ব্যক্তিকে ঠিকাদারের লোক বলে দাবি করেন।

আগুন ছড়িয়ে পড়লে কারখানার শ্রমিকরা হুড়োহুড়ি করে বের হওয়ার সময় অগ্নিদগ্ধ হয়ে অন্তত ৩০ জন আহত হয়েছেন। আহতদেরকে শ্রীপুর উপজেলা ও ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মাওনা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মিয়ারাজ জানান, খবর পাওয়ার সাথে সাথে অগ্নিনির্বাপক দল আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন। প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।


কারখানার বেশ কয়েকজন শ্রমিক অভিযোগ করে বলেন, ‘আগুন লাগার সাথে সাথে কারখানার মেইনগেট বন্ধ রাখায় শ্রমিকরা বের হতে না পারায় অনেক শ্রমিক আহত হয়েছেন। এছাড়া উপযুক্ত কারখানার উপযুক্ত ফায়ার ফাইটার ও অগ্নিনির্বাপক সরঞ্জামাদি না থাকায় আগুনের ভয়াবহতা সৃষ্টি হয়।’

তারা আরও অভিযোগ করে বলেন, ‘কর্তৃপক্ষের অবহেলার কারণে হতাহতের সংখ্যা বেড়েছে।’

কারখানা কর্তৃপক্ষ জানায়, কারখানার কেমিক্যাল স্টোরে ওয়েল্ডিংয়ের কাজ করার সময় স্ফুলিঙ্গের কারণে অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে।

শ্রীপুর থানার ওসি (তদন্ত) গোলাম সারোয়ার জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় একজন নিহত হয়েছেন। আহতদেরকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সুত্র .ইত্তেফাক

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...