• আপডেট টাইম : 05/03/2021 10:43 PM
  • 904 বার পঠিত
  • মোঃকামরুজ্জামান,(সাভার) ঢাকা থেকেঃ
  • sramikawaz.com

আন্তর্জাতিক নারী দিবস (৮ মার্চ) সামনে রেখে টিম গ্রুপ নামে পোশাক কারখানায় কর্মরত প্রায় ৬ ছয় শতাধিক গর্ভবতী নারীকে সম্মানা জানানোর উদ্যোগ নিয়েছে কোম্পানী টি। এর মধ্যে ৩ শত গর্ভবতী নারীকে সম্মাননা জানানো হয়েছে।

শুক্রবার (৫ মার্চ) দুপুরে আশুলিয়ার কাইচাবাড়ি এলাকায় ফোর এ ইয়ার্ন ডাইং লিমিটেড নামক কারখানায় টিম গ্রুপ এর মোট ৬টি কারখানার শ্রমিকদের এই সম্মাননা জানানো হয়।

প্রসূতি মায়ের যত্ন ও সন্মান-ভাল কর্ম পরিবেশের অবদান" শিরোনামে অনুষ্ঠানের আয়োজন করে গ্রুপটি। এই গ্রুপটি তাদের মোট ৬ টি শিল্প কারখানার শ্রমিকদের স্বার্থে গঠন করা হয়েছে।

'টিম গ্রুপের' মানব সম্পদ বিভাগের ব্যবস্থাপনা পরিচালক দিলরুবা শারমিন খানের পরিচালনায় বক্তারা বলেন, গর্ববতী নারীদের কর্মস্থলে তাদের স্বাস্থ্যের দিকে খেয়াল রেখে কর্মের পরিবেশ সৃষ্টি করতে হবে। এজন্য কাজ করবে টিম গ্রুপ। নারীদের মাতৃত্বকালীন ছুটি নিশ্চিত ও ছুটির টাকা সঠিক সময়ে প্রদানের গুরুত্ব আরোপ করেন টিম গ্রুপের সদস্যরা। এসময় তারা গর্ভবতী নারীদের মাতৃকালীন সময়ের নানা দিক তুলে ধরে আলোচনা করে তাদের উদ্দেশ্যে বিভিন্ন পরামর্শ দেন। পরে সবাইকে ফুল দিয়ে সম্মাননা জানানো হয়। এছাড়া একটি করে ছবির ফ্রেম, একটি পাঞ্জাবি ও গর্ভবতীকালীন পুষ্টিকর খাদ্য উপহার দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন টিম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও ফোর এ ইয়ার্ন ডাইং লিমিটেড কারখানার ব্যবস্থাপনা পরিচালক ও আবদুল্লাহ হিল রাকিব বলেন, গর্ভবতী নারীসহ নারীদের জন্য কাজ করে যাচ্ছে টিম গ্রুপ। নারীরা দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। দেশের প্রধান চালিকাশক্তি পোশাক খাতে নারীদের অবদান রয়েছে। তাই তাদের সঠিক কর্মপরিবেশ ও স্বাস্থ্য সেবা নিশ্চিত আমাদের অন্যতম উদ্দেশ্য। একই সাথে পোশাক কারখানার শ্রমিকদের সন্তানের লেখাপড়ার জন্য একটি স্কুল ও ডে-কেয়ার সেন্টার প্রতিষ্টার প্রতিশ্রুতি দেন তিনি।

সম্মিলিত শ্রমিক ফেডারেশনের সভাপতি নাজমা আক্তার ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খালেদা আক্তারসহ প্রায় ৩ শতাধিক গর্ভবতী নারী শ্রমিকরা এসময় উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...