• আপডেট টাইম : 29/12/2020 04:27 AM
  • 831 বার পঠিত
আহত একজন নারী শ্রমিকের মাথায় দিচ্ছে স্থানীয় মহিলা
  • আওয়াজ প্রতিবেদক
  • sramikawaz.com

বেতন ভাতার দাবিতে বিক্ষোভের সময় তৈরি পোশাক শ্রমিক ও গাড়ীর ড্রাইভাইরের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে পাঁচজন শ্রমিক আহত হয়েছেন। ২৮ ডিসেম্বর বিকেলে সাভারের বিরুলিয়ার-মিরপুর সড়কে স্নো হোয়াইট কটন লিমিটেড কারখানার শ্রমিকদের বিক্ষোভের সময় এ ঘটনা ঘটে।
শিল্প পুলিশ জানায়, বিরুলিয়ার স্নো হোয়াইট কটন লিমিটেড গার্মেন্টস কারখানাতে প্রায় ১০০ শ্রমিক চাকরি করে আসছিলেন। মালিকপক্ষ বিভিন্ন অজুহাতে শ্রমিকদের নভেম্বর মাসের বকেয়া বেতন পরিশোধ না করে আজ সকালে কারখানাটি অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষনা করে। সকালে শ্রমিকরা কাজে যোগদান করতে এসে কারখানার গেটে বন্ধের নোটিশ দেখে বিরুলিয়া-মিরপুর আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে পৌছে রাস্তা থেকে শ্রমিকদের সরিয়ে দিলে রাস্তায় যান চলাচল স্বাভাবিক হয়।


শ্রমিকরা জানান, গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ চলাকালে সড়ক বন্ধ থাকায় একটি পাইভেট কারের চালক শ্রমিকদের উপর চড়াও হয়ে নারী শ্রমিককে মারধর করেন। এতে শ্রমিকদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় গাড়ি চালক ও গার্মেন্টস শ্রমিকদের সাথে সংঘর্ষ হয়। সংঘর্ষে কারখানাটির শ্রমিক মনি আক্তার, রুনা, রাবেয়া খাতুন, ঝুমুর ও গাড়ির চালক আইউব মাতব্বরসহ পাঁচ জন আহত হন। পরে স্থানীয়রা আহতদের দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।


শ্রমিকরা জানান, দু মাসের বকেয়া বেতন না দিয়ে মালিকপক্ষ তালবাহানা করছিল। আজ বকেয়া বেতন-ভাতা পরিশোধ না করে রাতের আঁধারে কারখানার গেটে তালা ঝুলিয়ে মালিক গা ঢাকা দেয়। বকেয়া বেতন-ভাতার জন্য কারখানার সামনে আসার চেষ্টা করলে ভাড়াটে মাস্তান দিয়ে হুমকি-ধামকি দেয়। তাই আমরা পথে বের হয়েছি।
এবিষয়ে শিল্প পুলিশ ১ এর পরিদর্শক আউয়াল বলেন, শ্রমিকদের বেতন দেওয়ার জন্য তারা মালিক পক্ষোর সাথে আলোচনা করে যাচ্ছেন। যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানাটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...