• আপডেট টাইম : 28/12/2020 03:03 AM
  • 499 বার পঠিত
  • আওয়াজ প্রতিবেদক
  • sramikawaz.com

বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ-বিল্স এর উদ্যোগে এবং মনডিয়াল এফএনভি’র সহযোগিতায় গণমাধ্যম প্রতিনিধিদের অংশগ্রহণে “শোভন কাজের আলোকে 'বাংলাদেশ শ্রম আইন, ২০০৬: বাস্তবতা ও উন্নয়নে সুপারিশ” শীর্ষক কর্মশালা ২৭ ডিসেম্বর ২০২০ ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে অনুষ্ঠিত হয়।

জাসদ সাধারণ সম্পাদক, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় স¤পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সম্মানিত সদস্য ও বিল্স ভাইস চেয়ারম্যান শিরীন আখতার এমপি’র সভাপতিত্বে এবং বিল্স নির্বাহী পরিষদ সদস্য মো. আব্দুল ওয়াহেদ এর সঞ্চালনায় কর্মশালায় ¯^াগত বক্তব্য রাখেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য, বিল্স মহাসচিব ও নির্বাহী পরিচালক নজরুল ইসলাম খান। মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের সাধারণ স¤পাদক চৌধুরী আশিকুল আলম।
আলোচক হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি, শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ-স্কপ এর যুগ্ম সমš^য়কারী ও বিল্স উপদেষ্টা পরিষদ সদস্য শহিদুল্লাহ চৌধুরী, বিল্স ভাইস চেয়ারম্যান ও জাতীয়তাবাদী শ্রমিকদলের সভাপতি আনোয়ার হোসাইন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সভাপতি রাজেকুজ্জামান রতন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী, কর্মশালার উদ্দেশ্য ও অনুষ্ঠান উপস্থাপন করেন বিল্স পরিচালক ও প্রকল্প সমš^য়কারী নাজমা ইয়াসমীন ও লেবার রাইটস্ জার্নালিস্ট ফোরামের সাধারণ স¤পাদক আতাউর রহমান প্রমুখ।
বৈশ্বিক এবং অভ্যন্তরীণ বিদ্যমান প্রেক্ষাপটে সুষ্ঠু শিল্প সম্পর্ক বজায় রাখার মাধ্যমে কর্মস্থলে পারস্পরিক সহযোগিতা নিশ্চিতকরণ, পেশাগত ¯^াস্থ্য ও নিরাপত্তা, নিরাপদ কর্মপরিবেশ সৃষ্টি, ট্রেড ইউনিয়ন গঠনের প্রক্রিয়া সহজীকরণ, শ্রমিকের অধিকার সুরক্ষা এবং জাতীয় উৎপাদনশীলতা বৃদ্ধির উদ্দেশ্যে বিদ্যমান শ্রম আইন, শ্রম বিধিমালা এবং ভবিষ্যৎ শ্রম আইন সংশোধনীর সম্ভাব্য শ্রম ইস্যু বিষয়ে গণমাধ্যম প্রতিনিধিদের অবহিতকরণের লক্ষ্যে এই কর্মশালার আয়োজন করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...