• আপডেট টাইম : 24/11/2020 10:37 PM
  • 1008 বার পঠিত
ইউপি চেয়ারম্যান জামিরুল ইসলামের ফাইল ছবি
  • বিশেষ প্রতিবেদক, কুষ্টিয়া থেকে
  • sramikawaz.com


ভিজিডি’র চাল আত্মসাতের মামলায় কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার রিফাইতপুর ইউপি চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবু’র জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত। ২৪ নভেম্বও মঙ্গলবার দুপুরে কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল আমলী আদালতের বিচারক এনামুল হক এ নির্দেশ দেন।


এর আগে ভিজিডি কার্ডধারী সুবিধা বঞ্চিত ভুক্তভোগি এক নারীর প¶ে তার ভাই দৌলতপুর উপজেলার রিফাইতপুর ইউনিয়নের শিতলাইপাড়া গ্রামের আব্দুস সাত্তারের ছেলে মুন্না গত মঙ্গলবার (১৭ নভেম্বর) চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবু’র বিরুদ্ধে কার্ড জালিয়াতি করে ভিজিডির চাল আত্মসাতের অভিযোগ দায়ের করেন আদালতে। আদালতের বিচারক অভিযোগটি মামলা হিসেবে আমলে নিয়ে এজাহারভুক্ত করার জন্য দৌলতপুর থানার ওসিকে নির্দেশ দেন।


আদালত সুত্রে জানা যায়, দৌলতপুর উপজেলার রিফাইতপুর ইউনিয়নের চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবু ওই ইউনিয়নের শিতলাইপাড়া গ্রামের বাসিন্দা রুবিনা খাতুনের ভোটার আইডি কার্ড ব্যবহার করে তার (রুবিনা) নামে একটি ভিজিডি কার্ড তৈরী করেন। চেয়ারম্যান বাবু রুবিনার ভিজিডি কার্ডের বিপরিতে ২০১৯-২০ অর্থ বছরে বরাদ্দ হওয়া সরকারী চাল উত্তোলন করে তা আত্মসাত করেন। বিধবা রুবিনা এ ব্যাপারে কিছুই জানতেন না। সম্প্রতি বিষয়টি জানাজানি হলে রুবিনা খাতুন স্থানীয় মহিলা বিষয়ক কর্মকর্তার অফিসে গিয়ে জানতে পারেন তার নামে ২০১৯-২০ অর্থ বছরের ভিজিডি কার্ড রয়েছে। সেই কার্ডে নিয়মিত চাল উত্তোলন হয়ে আসছে। তার কার্ড নম্বর ৫১।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...