• আপডেট টাইম : 18/04/2023 05:11 AM
  • 409 বার পঠিত
  • শরীফুল ইসলাম, কুষ্টিয়া
  • sramikawaz.com

 

কুষ্টিয়ার দৌলতপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হয়েছে। এ উপলক্স্যে ১৭ এপ্রলি সোমবার সকাল ১০টায় দৌলতপুর উপজেলা প্রশাসনের আয়োজনে ‘ঐতিহাসিক মুজিবনগর দিবস ও বাংলাদেশের স্বাধীনতা শীর্ষক আলোচনা সভার অয়োজন করা হয়।

দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার মো. ওবায়দুল্লাহর সভাপতিত্বে উপজেলা পরিষদ কনফারেন্স রুমে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) মো. শাহীদুল ইসলাম, দৌলতপুর কৃষি কর্মকর্তা মো. নুরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা হায়দার আলী, আলাউদ্দিন, আদাবাড়িয়া ইউপি চেয়ারম্যান আব্দুল বাকী ও দৌলতপুর কলেজের প্রভাষক শরীফুল ইসলাম।

মুজিবনগর দিবসের আলোচনা সভায় উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও আমন্ত্রিত সুধীজন উপস্থিত ছিলেন।

বক্তাগণ তাদের বক্তব্যে উল্লেখ করেন, ১৭ এপ্রিল বাংলাদেশের ইতিহাসে একটি অবিস্মরনীয় দিন। ১৯৭১ সালের এইদিনে মেহেরপুরের বৈদ্যনাথতলা তথা আজকের মুজিবনগরে বাংলাদেশের অস্থায়ী সরকারের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছিল। বঙ্গবন্ধু’র নেতৃত্বে মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে মুজিবনগর সরকার রাষ্ট্র পরিচালনার ও দীর্ঘ ৯মাস সশস্ত্র সংগ্রামের মধ্য দিয়ে অর্জিত ¯^াধীন সার্বভৌম রাষ্ট্র বাংলাদেশ।

আলোচনা সভার আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ম্যুরালে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার মো. ওবায়দুল্লাহর নেতৃত্বে উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও বীর মুক্তিযোদ্ধাগণ পুষ্পস্তবক অর্পন করে জাতির পিতা প্রতি শ্রদ্ধা জানান। এরপর দেশ ও জাতির কল্যান কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...