• আপডেট টাইম : 30/10/2023 10:01 PM
  • 143 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

 

গাজীপুর সিটি করপোরেশনের ভোগড়া বাইপাস এলাকায় বেতন বাড়ানোর দাবিতে বিক্ষোভ করেছেন শ্রমিকরা। বিক্ষোভের সময়ে একটি গাড়িতে অগ্নিসংযোগের ঘটে।


এ ছাড়া পুলিশের সঙ্গে শ্রমিকদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটেছে।

৩০ অক্টোবর সোমবার সকাল থেকে শ্রমিকরা বিক্ষোভ করেন। পরে দুপুরে একটি গাড়িতে আগুন ধরিয়ে দেন।

পুলিশ, শ্রমিক ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, পোশাক কারখানার শ্রমিকদের বেতন বাড়ানোর দাবিতে গত কয়েক দিন ধরে আন্দোলন চলছে। এরই ধারাবাহিকতায় সোমবার সকাল থেকে শত শত শ্রমিক ভোগড়া বাইপাস এলাকায় বিক্ষোভ করেন।

একপর্যায়ে তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখেন। এতে ওই মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় পুলিশ ও শ্রমিকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এ সময় উত্তেজিত শ্রমিকরা সিকিউরিটি কোম্পানির একটি গাড়িতে আগুন ধরিয়ে দেন। এদিকে শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করেন। পরে পুলিশও পাল্টা টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড ছোড়ে। এক পর্যায়ে শ্রমিকরা মহাসড়ক থেকে সরে গেলে যান চলাচল স্বাভাবিক হয়।

গাজীপুর মেট্রোপলিটনের বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু সিদ্দিক জানান, পোশাক কারখানার শ্রমিকরা বেতন বাড়ানোর দাবিতে বিক্ষোভ ও মহাসড়ক অবরোধ করেন। একপর্যায়ে তারা একটি সিকিউরিটি কোম্পানির গাড়িতে অগ্নিসংযোগ করেন। পরে পুলিশ টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

 

সূত্র: BANGLANEWS

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...