• আপডেট টাইম : 28/02/2023 02:04 AM
  • 197 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

আরও অন্তত ৫০ জন কর্মী ছাঁটাই করেছে ইলন মাস্কের মালিকানাধীন সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার। সোমবার (২৭ ফেব্রুয়ারি) যুক্তরাষ্ট্রভিত্তিক প্রযুক্তি সংক্রান্ত প্রকাশনা দ্য ইনফরমেশন এ তথ্য প্রকাশ করা হয়। যদিও এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি টুইটার কর্তৃপক্ষ।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদন থেকে জানা যায়, শনিবার (২৫ ফেব্রুয়ারি) নতুন করে টুইটার থেকে কর্মী ছাঁটাই করে ইলন। বিষয়টি সম্পর্কে জানেন এমন ব্যক্তিদের বরাত দিয়ে দ্য ইনফরমেশনের প্রতিবেদনে বলা হয়, ইলনের হঠকারী এ সিদ্ধান্ত অবশিষ্ঠ কর্মীদের নেতিবাচকভাবে প্রভাবিত করেছে।

নানা নাটকীয়তার পর এ বছরের ২৮ অক্টোবর টুইটারের মালিকানা কিনে নেন ইলন মাস্ক। সে সময় এ সামাজিক যোগাযোগমাধ্যম প্ল্যাটফরমটির কর্মীসংখ্যা ছিল ৭ হাজার ৫০০ জন। কিন্তু মালিকানা পাওয়ার পর এক সপ্তাহের মধ্যে টুইটারের ৫০ শতাংশ কর্মীকে ছাঁটাই করেন তিনি।

সেসময় টুইটার থেকে একবারে ৩ হাজার ৭০০ কর্মী ছাঁটাই করেন। বিষয়টি নিয়ে তখন বিশ্বব্যাপী ব্যাপক সমালোচনা সৃষ্টি হয়। এত বড় পরিবর্তনের কারণ হিসেবে ইলন বলেছিলেন, টুইটারের আয় ও রাজস্ব অনেক কমে গেছে, কিন্তু খরচ কয়েকগুণ বেড়েছে। তাই প্রতিষ্ঠানটি টিকিয়ে রাখতে কর্মীছাঁটাই ছাড়া কোনো উপায় নেই।

প্রথমবার প্রায় চার হাজার কর্মী ছাঁটাইয়ের পর অনেকেই ভেবেছিলেন, আর হয়তো হঠকরী কোনো সিদ্ধান্ত নেবেন না ইলন। কিন্তু চলতি বছরের ফেব্রুয়ারিতেই টুইটারের বিজ্ঞাপন ও বিপণন বিভাগের প্রায় ৮০০ কর্মী ছাঁটাই করেন তিনি।


সম্প্রতি ১৬ ফেব্রুয়ারি ভারতের তিনটি অফিসের মধ্যে মুম্বাই ও দিল্লিতে অবস্থিত অফিস বন্ধ করে দেয় টুইটার কর্তৃপক্ষ। সদরদপ্তর থেকে এসব অফিসে কর্মরতদের বাড়ি থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়।


সূত্র: আল-জাজিরা

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...