• আপডেট টাইম : 16/01/2023 12:33 AM
  • 206 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

পাবনার ঈশ্বরদী উপজেলার মুলাডুলির দুবলাচারা গ্রামে যাত্রা শুরু হলো আরআরপি ফুটওয়্যার অ্যান্ড লেদার গুডস লিমিটেডের।

রোববার (১৫ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় শতভাগ রপ্তানিমুখী এ পাদুকা কারখানার উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, ঈশ্বরদী পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, পাবনা জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আহমেদ শরীফ ডাবলু, ফুটওয়্যার বিশেষজ্ঞ কোরিয়ান নাগরিক মিস্টার লি, আরআরপি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মনসুর আলম, পরিচালক আজমল হোসেন খান প্রমুখ।

এ বিষয়ে আরআরপি গ্রুপের পরিচালক আজমল হোসেন খান বলেন, ১০০ বিঘা জমির ওপর ‘আরআরপি ফুটওয়্যার অ্যান্ড লেদার গুডস লিমিটেড’ নির্মাণ করা হয়েছে। কারখানায় জুতা-স্যান্ডেলের সঙ্গে মানিব্যাগ, বেল্ট, লেডিস পার্স ও ব্যাগ এবং চামড়াজাত সিনথেটিক ক্যাটাগরির পণ্য উৎপাদিত হবে।

তিনি বলেন, জাপান, ভারত, যুক্তরাষ্ট্র, কানাডাসহ ইউরোপের বিভিন্ন দেশে পণ্য রপ্তানির লক্ষ্য নিয়ে এ কারখানা যাত্রা শুরু করলো। এই কারখানা নির্মাণের ফলে স্থানীয় জনগোষ্ঠীর কর্মসংস্থানের পাশাপাশি বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা অর্জিত হবে, যা দেশীয় অর্থনীতিকে সমৃদ্ধ এবং রাজস্ব আয় বৃদ্ধিতে সহায়ক হবে।

আরআরপি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মনসুর আলম বলেন, এই প্রতিষ্ঠানে প্রায় পাঁচ হাজার মানুষের কর্মসংস্থান হবে। এ কারখানায় উৎপাদিত পণ্য রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জিত হবে। পাশাপাশি ঈশ্বরদীসহ আশপাশের এলাকার মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে এ কারখানা উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...