• আপডেট টাইম : 19/10/2022 10:44 PM
  • 297 বার পঠিত
  • মোঃ কামরুজ্জামান
  • sramikawaz.com

সাভারের আশুলিয়ায় একটি কারখানার লোহার গেট ভেঙ্গে চাপা পড়ে ইকরা মনি নামে ৬ বছরের পথচারী এক শিশুর মৃত্যু। এসময় তার সঙ্গে থাকা অঅরো এক শিশু গুরুতর আহত হয়েছে।

১৯ অক্টোবর বুধবার দুপুর ২ টার দিকে আশুলিয়ার শিমুলতলা এলাকার ইনজেনিটেক্স বিডি লিমিটেড (ইফোরিয়া-২) নামের একটি পোশাক কারখানার লোহার গেট ভেঙ্গে চাপা পড়ে ওই শিশু নিহত হয়।

নিহত ইকরা মনি মানিকগঞ্জ জেলার রাজু মিয়ার মেয়ে বলে প্রাথমিকভাবে জানা গেছে। তার মা রিয়া বেগম পাশেই একটি চা দোকান দিয়ে জীবিকা নির্বাহ করতো।

নিহতের সঙ্গী শিশু সাহারা বলে, আমি, আলিফ ও ইকরা বাসা থেকে ইকরার মায়ের দোকানের দিকে যাচ্ছিলাম। আমরা যখন কারখানার গেটের সামনে যাই এসময় কারখানার সিকিউরিটি গেট ধাক্কা দেয়। গেট ধাক্কা দিলে আমার সামনে থাকা ইকরা ও আলিফ চাপা পরে।

প্রত্যক্ষদর্শী আশরাফুল ইসলাম বলেন, ওই শিশুরা রাস্তা দিয়ে যাচ্ছিলেন। এসময় কারখানার নিরাপত্তা কর্মীরা গেট খুলছিলেন। গেট খুলতে গেলে লোহার গেটটি পড়ে যায় এবং ওই দুই শিশু চাপা পড়ে। পরে ঘটনাস্থল থেকে শিশুদের উদ্ধার করে নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে নিলে কর্তব্যরত চিকিৎসক ইকরাকে মৃত ঘোষণা করেন। এই কারখানার একই গেট আগেও দুই বার পড়ে গিয়েছিল। কিন্তু তারা ঠিক ঠাক মেরামত করেন নি।

এব্যাপারে নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রের ম্যানেজার হারুন ওর রশিদ বলেন, দুই শিশুকে এখানে আনা হয়েছিল। এদের মধ্যে এক শিশু মৃত ঘোষণা করেছেন চিকিৎসক। অপর শিশুর চিকিৎসা চলছে।

কারখানার অ্যাডমিন অফিসার প্রিন্স বলেন, লাঞ্চ টাইমে শ্রমিকদের যাওয়ার জন্য গেট খুলতে গেলে গেটটি পড়ে। এটা একটি দুর্ঘটনা। এ ঘটনায় আমরা দুঃখ প্রকাশ করছি। গেটের সমস্যা সম্পর্কে আমাদের কাছে কোন নোটিশ ছিল না। নোটিশ থাকলে আমরা অবশ্যই এটা মেরামত করতাম। তবে আগেও দুই বার গেটে পরে যাওয়ার কথা অস্বীকার করেন এই কর্মকর্তা।

এ বিষয়ে আশুলিয়ার থানার এস আই হাচিব সিকদার বলেন, ঘটনাস্থল পরিদর্শন ও গুরুত্ব দিয়ে বিষয়টি তদন্ত করা হচ্ছে। পরিবারের অভিযোগের ভিত্তিতে পরবর্তী আইনগত প্রক্রিয়া নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...