• আপডেট টাইম : 16/10/2022 11:39 PM
  • 303 বার পঠিত
  • শরীফুল ইসলাম কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়া জেলা পরিষদের নির্বাচন আগামীকাল সোমবার অনুষ্ঠিত হবে। নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সবধরণের প্রস্তুতি সম্পন্ন করেছেন জেলা ও উপজেলা প্রশাসন। স্থানীয় জনপ্রতিনিধিদের ভোটে নির্বাচিত হবেন জেলা পরিষদের প্রতিনিধি। নির্বাচনে প্রতিদ্ব›িদ্ব প্রার্থীরা ইতোমধ্যে তাদের নির্বাচনী প্রচার প্রচারনা শেষ করেছেন।
কুষ্টিয়া জেলা পরিষদ চেয়ারম্যান পদে ২জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। এরা হলেন আওয়ামী লীগ মনোনিত প্রার্থী কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সদর উদ্দিন খান। তিনি আনারস প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করছেন। মোটরসাইকেল প্রতীক নিয়ে প্রতিদ্ব›িদ্বতা করছেন জেলা জাসদের সভাপতি আলহাজ্ব গোলাম মহাসিন। এছাড়াও ৬জন সদস্য (পুরুষ) এবং ২জন মহিলা সদস্য পদের বিপরীতে ৩৮জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করছেন।
কুষ্টিয়া জেলায় ৯৪০জন ভোটার রয়েছেন। এরা হলেন, জেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বর বা সদস্য এবং জেলার ৬ উপজেলা পরিষদের ৬জন চেয়ারম্যান ও ১২জন ভাইস চেয়ারম্যান। একজন ভোটার ৩জন প্রার্থীকে ভোট দিতে পারবেন। ভোটারদের ভোটে নির্বাচিত হবেন জেলা পরিষদের চেয়ারম্যান, জেলার ৬ উপজেলার ৬জন সদস্য এবং মহিলা সদস্য ২জন। ২জন মহিলা সদস্যদের মধ্যে দৌলতপুর, মিরপুর ও ভেড়ামারা উপজেলার ভোটারদের ভোটে একজন এবং কুষ্টিয়া সদর, কুমারখালী ও খোকসা উপজেলার ভোটারদের ভোটে নির্বাচিত হবেন একজন। এছাড়াও প্রতিটি উপজেলার ভোটারদের ভোটে নিজ নিজ উপজেলার জেলা পরিষদের সদস্য নির্বাচিত হবেন।
জেলার ৬টি কেন্দ্রে আগামীকাল সোমবার ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। দু’টি করে বুথে অর্থাৎ পুরুষ ও মহিলা বুথে ইভিএমএ এ ভোট নেওয়া হবে। সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ. সাইদুল ইসলাম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...