• আপডেট টাইম : 26/09/2022 11:07 PM
  • 241 বার পঠিত
  • প্রেস রিলিজ
  • sramikawaz.com

বকেয়া বেতনসহ ৫ দফা দাবিতে আজ ২৬ সেপ্টেম্বর শনিবার বিকাল ৫.০০টায় কারখানা গেইটের সামনে বিক্ষোভ করেন প্যারাডাইজ কারখানার শ্রমিকরা,পরে বিক্ষোভসভা অনুষ্ঠিত হয় । শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ রাসেলের সভাপত্বিতে বক্তব্য রাখেন,বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রে নারায়নগঞ্জ জেলার যুগ্মসাধারন সম্পাদক শ্রমিকনেতা ইকবাল হোসেন, ইউনিয়নের সাধারন সম্পাদক মোঃ নাজমুল হোসেন,সহসভাপতি মোঃসেলিম সাংগঠনিক সম্পাদক মোঃ বাবুল , সহসাধারন সম্পাদক বাদল মোল্লা , সম্পাদক সজিবসহ নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন ।মালিকপক্ষ আমাদেরকে পাওনা নাদিয়েই বিতারিত করতে চায় ।
প্রতিষ্ঠানটি চালু রাখার জন্য আমরা সর্বচ্চো চেষ্টা করছি কিন্তু কারখানার মালিকপক্ষ শুধুই মুনাফার কথা ভাবছেন ,আমাদের কথা ভাবেন না, বিনিময়ে আজ আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করে বেড়াচ্ছে। তাকে আমরা বলবো আমরা শ্রমিকরা সর্বচ্চো র্ধৈযধারন করছি কিন্তু আপনি যে ষড়যন্ত্র করছেন তার উচিৎ জবাব আপনাকে দ্ওেয়া হবে আমরা আইনের প্রতি শ্রদ্ধাশিল আমরা বারবার সরকারের যথাযথ দপ্তরকে লিখিতভাবে অবহিত করেছি করছি , সরকারে যথাযথ দপ্তররে নির্দেশ আমরা মেনে চলছি কিন্তু মালিকপক্ষ চুক্তির দ্বারা অমান্য করছে । প্রয়োজনে আমরা কঠোর আন্দোলনের পথ বেছে নিতে বাধ্য হবো ।বর্তমানে দ্রব্যমুল্যের উর্ধমুল্যের বাজারে চাল ,ডাল ,তেলসহ বেচে থাকার জন্য খাদ্যের মুল্য অস্বাভাবিকহারে বেড়েছে অথচ আমাদের মজুরি কমেছে আমরা বেচে থাকার জন্য প্রয়োজনেই সংগ্রাম করছি ।মালিকপক্ষ প্রতিমাসেই বেতনদিতে মাসের ৩০ তারিখও পর্য ন্ত নিয়ে যায়, এমনটা চলতে পারে না ।আমাদের পরিবার সন্তানদের মুখে খাদ্য তুলে দিতে আমাদের যেকোন কঠোর লড়াই আমরা করবো , সরকারকে বলবো মালিকের অন্যায় আচরন আজ আমাদেরকে আজ বেচে থাকার পথ রুদ্ধকরে তুলছে ।
গতকাল আমরা জেলা প্রশাসক মহোদয়েরসাথে সাক্ষাত করে বেতনের বিষয়টি জোরালোভাবে তুলে ধরেছি, আমাদের কষ্টেরকথা বর্তমান সমস্যা সংকটের বিষয়ে বিস্তারিত কথা হয়েছে ,আশা করছি দ্রুত একটা সমাধান হবে ।তবে আমরা বসে থাকবো না প্রয়োজনে কঠোর আন্দোলনের জন্য প্রস্তুত থাকতে হবে ।আমরা বকেয়া আগষ্ট মাসের বেতনসহ বকেয়া বেতনের দাবিতে রাজপথে নেমেছি অতিতেও আমরা পরিবার,সন্তানদের নিয়ে অভুক্ত থেকেছি ,মালিকপক্ষ বারবার আমাদেরকে পা্ওনাথেকে, অধিকারথেকে বঞ্চিত করেছে, আমরা এখনো বকেয়া ১৩ মাসের বকেয়া পা্ওনা রহিয়াছি , বারবার সময়দিয়ে্ও অদ্যাবদি পরিষোধ করেন নাই , শ্রম আইন অনুসারে ছুটি সহ আইনি অধিকার দিতে হবে । মালিকপক্ষ আমাদেরকে পাওনা নাদিয়েই বিতারিত করতে চায় ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...