• আপডেট টাইম : 26/08/2022 12:56 AM
  • 273 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

মৌলভীবাজারে ৩০০ টাকা মজুরির দাবিতে আজও বিক্ষোভ করেছে চা-শ্রমিকরা। বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুরে ২টা থেকে তিন ঘণ্টা শ্রীমঙ্গল-শেরপুর আঞ্চলিক মহাসড়ক অবরোধ করেন তারা।

স্থানীয়রা জানান, কাজে যোগ না দিয়ে দুপুর থেকে দেওরাছড়া, মাজদিহী, প্রেমনগর, মির্তিঙ্গা ও হামিদিয়া চা-বাগানের শ্রমিকরা জড়ো হতে থাকেন। পরে তারা শ্রীমঙ্গল-শেরপুর সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এসময় এ সড়কে তিন ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে।


মাজদিহী চা-বাগানের পঞ্চায়েত সভাপতি রাম বাউরি বলেন, আমাদের কথা কেউ শোনেন না। আমরা মজুরি বৃদ্ধির দাবি করলেও অজানা কারণে আমাদের সে দাবি পূরণ হচ্ছে না। এর চাবিকাঠি জানতে চাই।

এর আগে দৈনিক মজুরি ৩০০ টাকার দাবিতে ৯ আগস্ট থেকে দুই ঘণ্টা করে কর্মবিরতি করেন শ্রমিকরা। এরপর ১৩ আগস্ট থেকে তারা পূর্ণদিবস কর্মবিরতি ও বিক্ষোভ করেন। এর মধ্যে কয়েক দফা বৈঠক হলেও তা সমাধান হয়নি। পরে ২০ আগস্ট বৈঠকে মজুরি ১৪৫ টাকা নির্ধারণ করা হলে সেটি প্রত্যাখ্যান করে আন্দোলনে নামেন শ্রমিকরা। পরে সোমবার কয়েক দফা বৈঠকের করে শ্রমিকদের একাংশ কাজে যোগদান করে। কিন্তু মঙ্গলবার (২৩ আগস্ট) থেকে ফের তারা আন্দোলন শুরু করেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের এ আন্দোলন অব্যাহত থাকবে বলে তারা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...