• আপডেট টাইম : 24/08/2022 11:22 PM
  • 355 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

মজুরি বাড়ানোর দাবিতে আজও আন্দোলনে রয়েছেন হবিগঞ্জের ২৪ বাগানের চা শ্রমিকরা। বুধবার (২৪ আগস্ট) সকাল থেকে কাজে যোগ না দিয়ে নিজ নিজ চা বাগানে বিক্ষোভ করেন তারা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও বার্তা দিয়ে বললেই তারা কাজে যোগ দেবেন বলে জানান।

দাড়াগাঁও বাগান পঞ্চায়েত সভাপতি প্রেমলাল আহির বলেন, আমাদের শ্রীমঙ্গলে লেভার হাউজে ডাকা হয়েছিল। আমরা সেখানে জানিয়ে দিয়েছি, দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চলমান থাকবে। তবে আমরা রাস্তা অবরোধ না করে নিজ নিজ বাগানে আন্দোলন করবো।

তিনি বলেন, আন্দোলন এখন আর নেতাদের হাতে নেই। এটির নিয়ন্ত্রণ নিয়েছেন সাধারণ শ্রমিকরা। প্রধানমন্ত্রী যেহেতু কোনো ভিডিও বার্তা দেননি আমরা মনে করছি তার নাম বিক্রি করে কেউ প্রতারণা করছেন। তিনি যদি নিজে আমাদের বলেন তাহলে ১২০ টাকা মজুরিতেই কাজে যোগ দেব।


এর আগে দৈনিক মজুরি ৩০০ টাকার দাবিতে ৯ আগস্ট থেকে দুই ঘণ্টা করে কর্মবিরতি করেন শ্রমিকরা। এরপর ১৩ আগস্ট থেকে তারা পুর্ণদিবস কর্মবিরতি ও বিক্ষোভ করেন। এরমধ্যে কয়েক দফা বৈঠক হলেও তা সমাধান হয়নি। পরে ২০ আগস্ট বৈঠকে মজুরি ১৪৫ টাকা নির্ধারণ করা হলে সেটি প্রত্যাখ্যান কতরে আন্দোলনে নামেন শ্রমিকরা। পরে সোমবার কয়েক দফা বৈঠকের করে শ্রমিকদের একাংশ কাজে যোগদান করেন। কিন্তু মঙ্গলবার (২৩ আগস্ট) থেকে ফের তারা আন্দোলন শুরু করেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের এ আন্দোলন অব্যাহত থাকবে বলে তারা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...