• আপডেট টাইম : 21/08/2022 01:41 AM
  • 542 বার পঠিত
  • শরীফুল ইসলাম, কুষ্টিয়া
  • sramikawaz.com

 

কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য এ্যাড. আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ্ ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে বলেছেন, বাংলাদেশ যতদিন থাকবে আওয়ামী লীগ নামক সুসংগঠিত জনগণের দল হিসেবে মানুষের হৃদয়ে আওয়ামী লীগ ততদিন বেঁচে থাকবে। বোমা হামলা, হত্যাযজ্ঞ চালিয়ে জনগনের মন থেকে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করা যাবেনা।
তিনি বলেন, ২০০৪ সাল আর ২০২২ সাল একনয়। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ আজ ঐক্যবদ্ধ ও সুসংগঠিত। জনগণ থেকে এ দলকে আর বিচ্ছিন্ন করা যাবেনা। বিএনপি নামক দল আছে, তবে তা এখন জনবিচ্ছিন্ন দল হিসেবে টিকে আছে।

২১ আগস্ট রোববার সন্ধ্যায় দৌলতপুর উপজেলা পররিষদ মিলনায়তনে দৌলতপুর আওয়ামী লীগের আয়োজনে ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহত সকল শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে এমপি সরওয়ার জাহান বাদশাহ্ এসব কথা বলেন।


দৌলতপুর আওয়ামী লীগের সভাপতি এমপি বাদশাহ্সহ সভায় উপস্থিত অন্যান্য বক্তারা তাদের বক্তব্যে উল্লেখ করে বলেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল সদস্যকে হত্যার খুনী চক্ররাই জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২১ আগষ্ট গ্রেনেড হামলা চালিয়েছিল। কিন্তু আল্লাহ্র অশেষ রহমতে সেদিন আমাদের প্রাণপ্রিয় নেত্রী আজকের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রাণে বেঁচে গেছেন। বঙ্গবন্ধু’র হত্যাকারী খুনী জিয়ার ছেলে তারেক জিয়া হাওয়া ভবন থেকে ২১ আগষ্ট গ্রেনেড হামলার পরিকল্পনা ও নেতৃত্ব দিয়েছিল। সেদিন, যুদ্ধে ব্যবহৃত হয় সেই ভয়াবহ আর্জেস গ্রেনেড হামলায় প্রাণ হারিয়েছেন আওয়ামী লীগ নেত্রী আইভি রহমানসহ ২৪ জন আওয়ামীলীগ দলীয় নেতা-কর্মী। অনেকে আজও সেই ভয়াবহ ক্ষত নিয়ে বেঁচে আছেন।


দৌলতপুর আওয়ামী লীগের সভাপতি এমপি বাদশাহ্ সভাপতিত্বে ও দৌলতপুর আওয়ামী লীগের আয়োজনে ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহত সকল শহীদদের স্মরণে আলোচনা অন্যান্য মধ্যে বক্তব্য রাখেন, দৌলতপুর আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান এ্যাড. এজাজ আহমেদ মামুন, দৌলতপুর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মো. ছাদিকুজ্জামান খান সুমন, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নজরুল ইসলাম, দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হোসেন, পিয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ লালু, দৌলতখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষক নেতা মজিবর রহমান, দৌলতপুর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান ও দৌলতপুর যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদেরসহ অন্যান্য নেতৃবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাড. হাসানুল আসকার হাসু, দৌলতপুর আওয়ামী লীগের সহ-সভাপতি টিপু নেওয়াজ, দৌলতপুর আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক সরদার তৌহিদুল ইসলাম, এ্যাড. রফিকুল ইসলাম লালন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাক্কীর আহমেদ ও মহিলা ভাইস চেয়ারম্যান সোনালী খাতুন আলেয়াসহ দৌলতপুর আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। আলোচনা সভা পরিচালনা করেন, দৌলতপুর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সরদার আতিয়ার রহমান আতিক ও দৌলতপুর যুবলীগ নেতা ওয়াসিম কবিরাজ। আলোচনা সভা ও দোয়া মাহফিলে দৌলতপুরের বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দসহ দৌলতপুর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে বর্বোরোচিত গ্রেনেড হামলায় নিহত শহীদদের আত্মার শান্তি কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।


উল্লেখ্য, ২০০৪ সালের ২১ আগষ্ট ঢাকা বঙ্গবন্ধু এভিনিউতে ভয়াবহ গ্রেনেট হামলায় আওয়ামী লীগ নেত্রী আইভি রহমানসহ ২৪জন আওয়ামীলীগ দলীয় নেতা-কর্মী নিহত হ’ন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...