• আপডেট টাইম : 12/12/2021 01:10 PM
  • 427 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

পোশাক শিল্পের উন্নয়নে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) সহযোগিতা চেয়েছে এ খাতের রপ্তানিকারক উদ্যোক্তাদের সংগঠন বিজিএমইএ। বাংলাদেশে আইএমএফের প্রতিনিধিদের সঙ্গে এক বৈঠকে সহযোগিতার এ আহ্বান জানিয়েছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। রাজধানীর একটি হোটেলে মঙ্গলবার এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে পোশাক শিল্পের বিভিন্ন চ্যালেঞ্জ ও সম্ভাবনার কথা তুলে ধরেন বিজিএমইএ সভাপতি। বিশেষ করে স্বল্পোন্নত দেশের (এলডিসি) কাতার থেকে উত্তরণের পর পোশাক রপ্তানিতে শুল্ক্কারোপসহ বিভিন্ন শর্তের বিষয়ে কথা বলেন ফারুক হাসান।



দেশের উন্নয়নে পোশাক শিল্পের বিভিন্ন অবদানের কথায় তিনি বলেন, রপ্তানি আয় এবং লাখো মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির মাধ্যমে জাতীয় অর্থনীতিতে অবদান রাখছে পোশাক শিল্প। বিজিএমইএর আগামী দিনের অগ্রাধিকারমূলক কার্যক্রম নিয়েও কথা বলেন ফারুক হাসান। তিনি বলেন, শ্রমনিবিড় খাত থেকে মূল্য সংযোজন শিল্পে রূপান্তর, পোশাক পণ্যের মধ্যে বৈচিত্র্য আনা, প্রযুক্তির উন্নয়ন ও উদ্ভাবনীমূলক কার্যক্রমে গুরুত্ব দিচ্ছেন তারা।

বৈঠকে বাংলাদেশে আইএফএফের আবাসিক প্রতিনিধি জায়েন্দু ডি, বিজিএমইএর সহসভাপতি মিরান আলী, বিকেএমইএর সিনিয়র সহসভাপতি মনসুর আহমেদ, সহসভাপতি ফজলে শামীম এহসান উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...