• আপডেট টাইম : 14/11/2021 02:12 PM
  • 336 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

 

বাংলাদেশের তৈরি পোশাকের দাম বাড়াতে ব্রিটিশ ব্র্যান্ড ও ক্রেতাদের প্রতি আহবান জানিয়েছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।


১২ নভেম্বর লন্ডনের ইস্ট ইন্ডিয়া ক্লাবে বাংলাদেশ থেকে পোশাক ক্রয়কারী ব্রিটিশ ব্র্যান্ড এবং রিটেইলারদেরকে নিয়ে এক গোলটেবিলের বৈঠকে তিনি এ দাবি জানান।

 


বৈঠকে অল-পার্টি পার্লামেন্টারি গ্রæপ ফর এথিকস এন্ড সাসটেইনিবিলিটি ইন ফ্যাশন এর কো-চেয়ার, হর্নসি’র ব্যারনেস লোলা ইয়ং (Baroness Lola Young of Hornsey) উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিজিএমইএর সহ-সভাপতি মিরান আলী, পরিচালক আবদুল্লাহ হিল রাকিব এবং শাশা ডেনিমস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শামস মাহমুদ।


বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বৈঠকে কর্মক্ষেত্রে নিরাপত্তা, টেকসই উন্নয়ন এবং নৈতিক উৎপাদনে বাংলাদেশের পোশাক শিল্পের অনন্য অর্জন সম্পর্কে যুক্তরাজ্যের ব্র্যান্ডসমূহ এবং ব্যারনেস লোলা ইয়ং’কে অবহিত করেন। তিনি আগামী দিনগুলোতে এসব ক্ষেত্রে শ্রেষ্ঠত্ব ধরে রাখার বিষয়ে জন্য শিল্পের দৃঢ় প্রত্যয় জোরালোভাবে ব্যক্ত করেন।


তিনি বিশ্বে পোশাক সোর্সিং এর একটি নিরাপদ, টেকসই এবং প্রতিযোগিতামূলক গন্তব্য হিসেবে বাংলাদেশের খ্যাতি ধরে রাখার জন্য বাংলাদেশের পোশাক কর্তৃক নির্ধারিত ভবিষ্যত অগ্রাধিকারগুলোর উপরও আলোকপাত করেন।


ফারুক হাসান তার উপস্থাপনায় বৈশ্বিক ব্র্যান্ড ও ক্রেতাদের চাহিদা মেটাতে পোশাক শিল্পের সক্ষমতা বৃদ্ধি, বিশেষ করে পণ্য ও বাজার বৈচিত্র্যকরন, উদ্ভাবন ও মূল্য সংযোজন এবং প্রযুক্তির আপগ্রেডিং প্রভৃতি ক্ষেত্রে সক্ষমতা বাড়ানোর দিকে শিল্প যে ক্রমেই মনোযোগী হচ্ছে, তা তুলে ধরেন।


বিজিএমইএ সভাপতি আরও উল্লেখ করেন যে বিশ্বব্যাপী সরবরাহ চেইনে সুতা, রাসায়নিক এবং অন্যান্য কাঁচামালের দাম বৃদ্ধি পাওয়ায় পোশাক পণ্যের উৎপাদন ব্যয় বেড়েছে।


এই প্রে¶াপটে, তিনি যুক্তরাজ্যের ব্র্যান্ড এবং রিটেইলারদেরকে দাম বাড়ানোর আহবান জানিয়ে বলেন, সামাজিকভাবে ও নৈতিকভাবে পণ্য উৎপাদনের জন্য কেউ কম দামকে সমর্থন করতে পারে না।


বিজিএমইএ সভাপতি যুক্তরাজ্যের ব্র্যান্ড ও রিটেইলারদেরকে তাদের বাংলাদেশী সরবরাহকারীদের সাথে অংশীদারিত্ব জোরদার করার আহবান জানান, যাতে করে হাই-এন্ড পণ্য উন্নয়ন ও উৎপাদনে বাংলাদেশী সরবরাহকারীদের সক্ষমতা বৃদ্ধি পায়।


ক্রেতারা বাংলাদেশের পোশাক শিল্প বিষয়ে তুলে ধরা উপস্থাপন বিষয়ে তাদের গভীর সন্তোষ প্রকাশ করেন এবং বাংলাদেশ থেকে সোর্সিং করা বিষয়ে তাদের অভিপ্রায়ের পুনঃপ্রতিশ্রæতি প্রদান করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...