• আপডেট টাইম : 07/11/2021 04:34 PM
  • 438 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

 

ভারতের পাঞ্জাবে কেন্দ্রীয় কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলনরত কৃষকদের একটি দল অক্ষয় কুমার অভিনীত 'সূর্যবংশী' সিনেমার প্রদর্শন বন্ধে সেখানকার পাঁচটি সিনেমা হলকে বাধ্য করেছে।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের প্রতিবেদনে বলা হয়েছে, তাদের কেউ কেউ প্রেক্ষাগৃহের বাইরে লাগানো সিনেমার পোস্টার ছিঁড়ে ফেলেন। তারা জানিয়েছেন, তাদের প্রতিবাদ সমর্থন না করায় অক্ষয় কুমারের বিরুদ্ধে তাদের অবস্থান।

ভারতীয় কিষাণ ইউনিয়নের কর্মীরা জেলা সভাপতি স্বরণ ধুগার নেতৃত্বে স্থানীয় শহীদ উধম সিং পার্ক থেকে সিনেমা হল পর্যন্ত বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল করে। তারা সিনেমা হল কর্তৃপক্ষকে সিনেমাটির প্রদর্শন বন্ধ করতে বাধ্য করে। একইসঙ্গে তাদের আন্দোলনে সমর্থনে না জানানোয় এই অভিনেতার নিন্দা করেন।

আন্দোলনরত কৃষকরা জানিয়েছেন, বিতর্কিত কৃষি আইন বাতিল না হওয়া পর্যন্ত তারা এই চলচ্চিত্র প্রদর্শনের অনুমতি দেবে না। কৃষকরা ভারতের বিতর্কিত ৩ কৃষি আইন বাতিলের দাবিতে গত বছরের নভেম্বর থেকে দিল্লি সীমান্তে ক্যাম্প করে আন্দোলন করছেন।


তাদের দাবি, এই আইনগুলো কৃষকদের করোপোটদের ওপর নির্ভরশীল করে তুলবে। তাই কৃষকরা ফসলের ন্যূনতম সহায়ক মূল্য (এমএসপি) নিশ্চিত করতে নতুন আইনের দাবি করে আসছেন। অচলাবস্থা কাটাতে কৃষকদের সঙ্গে ১১ দফা আলোচনা করেও কোনো সমাধান করতে পারেনি কেন্দ্রীয় সরকার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...