• আপডেট টাইম : 07/11/2021 12:36 AM
  • 344 বার পঠিত
  • অর্ণব সরকার
  • sramikawaz.com

বাংলাদেশ ক্ষেতমজুর সমিতির কেন্দ্রীয় কমিটির সভায় নেতৃবৃন্দ বলেছেন, একদিকে গরিব মানুষের নামে বরাদ্দসহ দেশব্যাপী চলছে লুটপাট-দুর্নীতি অন্যদিকে চাল, তেল, ডালসহ দ্রব্যমূল্যের সাথে হঠাৎ করেই কেরোসিন ও ডিজেলের দাম বৃদ্ধি করে সরকার জনগনণের সাথে তামাশা করেছে। নেতৃবৃন্দ অবিলম্বে দ্রব্যমূল্য উর্ধ্বগতি রোধ, লুটপাট-দুর্নীতি বন্ধর দাবি জানান। কেন্দ্রীয় কমিটির দুইদিনব্যাপী সভা গতকাল ৫ নভেম্বর পুরানা পল্টনস্থ মুক্তিভবনে শুরু হয়ে আজ শেষ হয়। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অধ্যাপক ডা. ফজলুর রহমান। কেন্দ্রীয় কমিটির রিপোর্ট উত্থাপন করেন সাধারণ সম্পাদক অ্যাড. আনোয়ার হোসেন রেজা। রিপোর্টের ওপর আলোচনায় নেতৃবৃন্দ বলেন, সরকার একের পর এক জন স্বার্থবিরোধী সিদ্ধান্ত চাপিয়ে দিচ্ছে। সর্বশেষ এক রাতের সিদ্ধান্তে কেরোসিন ও ডিজেলের দাম লিটার প্রতি ১৫ টাকা বৃদ্ধি করে মূল্যবৃদ্ধির সরকার হিসেবে ইতিহাস তৈরী করেছে। বক্তাগণ বলেন, গ্রামের সাধারণ মানুষ একদিকে দীর্ঘ দেড় বছর করোনার কারণে বেকার জীবনযাপন করে দরিদ্র থেকে আরও দরিদ্র হয়েছে। অপরদিকে একশ্রেনীর টাউট বাটপার নতুন করে কোটিপতি হয়েছে। করোনাকালে সরকার গরিব মানুষের জন্য প্রণোদনার নামে বরাদ্দ করলেও তার সিংহভাগই দলীয় লোকজন ও চেয়ারম্যান-মেম্বার ও সরকারি কিছু কর্মকর্তা লুটপাট করে নিয়েছে। সভায় সম্প্রতি হিন্দু সম্প্রদায়ের লোকজনের ওপর হামলা করে হত্যা, জখম, পুজামন্ডপ, বাড়িঘরে ভাংচুর, অগ্নিসংযোগ ও হামলার নিন্দা জানান এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।
নেতৃবৃন্দ বলেন, সরকারের আশ্রয়ে-প্রশ্রয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিভিন্ন দুর্নীতির চিত্র মানুষ প্রত্যক্ষ করেছে। অসংখ্য সাধারণ মানুষ বিনা চিকিৎসায় করোনায় মৃত্যুবরণ করেছে। অথচ সরকার বলছে, দেশে উন্নয়নের জোয়ার বইয়ে চলছে। নেতৃবৃন্দ ইউনিয়নস্বাস্থ্য কেন্দ্র থেকে শুরু করে সকল সরকারি হাসপাতালে পর্যাপ্ত চিকিৎসা ব্যবস্থার নিশ্চয়তার দাবি করেন।
বক্তাগণ এসব লুটপাট দুর্নীতির বিরুদ্ধে ও অধিকার আদায়ের সংগ্রামে ক্ষেতমজুর সমিতির নেতৃত্বে গ্রামে গ্রামে আন্দোলন গড়ে তোলার আহবান জানান। রিপোর্টের ওপর আলোচনা করেন সংগঠনের নেতা জয়নাল খান, পরেশ কর, আশরাফুল আলম, অ্যাড আবুল হোসেন, মৃন্ময় মন্ডল, নলিনী কান্ত সরকার, মফিজার রহমান, লোকমান হোসেন, নির্মল চৌধুরী, সৈয়দ মোশারফ আলী, শাহজালাল সুমন, সাহা সন্তোষ, সন্তোষ রায় চৌধুরী,লিয়াকত আলী কাক্কু, আব্দুল আউয়াল, শ্রীকান্ত মাহাতো, এখলাছুর রহমান চৌধুরী, আবুল কালাম, আবুল হোসেন প্রমুখ নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...