• আপডেট টাইম : 05/11/2021 10:12 PM
  • 461 বার পঠিত
  • প্রেস বিজ্ঞপ্তি
  • sramikawaz.com

স্টাইল ক্রাফট শ্রমিকদের ১ মাসের বেতন পরিশোধ করেছে কারখানা কর্তৃপক্ষ। টানা দশ দিন ও দশ রাত শ্রম ভবনে লাগাতার অবস্থানের পর এই টাকা দেওয়া হলো। এই ১ মাসের টাকা দেয়াকে আন্দোলনের বিজয় হিসাবে দেখলেন আন্দোলনে নেতৃত্ব দেয়া অন্যতম সংগঠন গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র। 

দীর্ঘ আন্দোলনের পর এই এক মাসের বেতন পাওয়াকে বিজয় হিসাবে দেখছেন কারখানার শ্রমিকরাও। এ বিষয়ে স্টাইল ক্রাফ্ট কারখানার শ্রমিক নজরুল ইসলাম শ্রমিক আওয়াজকে  বলেন. কোরবানীর ঈদের পর থেকে আমরা বকেয়া বেতনের জন্য আন্দোলন করছি। বিভিন্ন সময় প্রতিশ্রুতি দিয়ে প্রতিশ্রুতি রক্ষা করা হয়নি। ১০দিন এক নাগাড়ে শ্রম ভবনের সামনে অবস্থানের ফলে ১ মাসের বেতন দেয়া হলো। এটা আমরা বিজয় হিসাবে দেখছি। ২ ডিসেম্বর বাকী টাকা দেয়ার কথা। ওই দিন টাকা না দেয়া হলে কঠোর আন্দোলন করবো। প্রয়োজনে আমরা প্রধানমন্ত্রীর সাথে দেখা করবো। 

একই সঙ্গে পরবর্তী পাওনা আদায়ে প্রয়োজনে আন্দোলনের যেকোনো পদক্ষেপ গ্রহণের প্রত্যয় ব্যক্ত করেছে গার্মেন্ট টিইউসি।

গারমেন্ট টিইউসির পক্ষ থেকে এক বিবৃতিতে টানা ১০ দিন অবস্থান আন্দোলনের মধ্য দিয়ে আজ গাজীপুরের কারখানা থেকে শ্রমিকদের ৫ কোটি ৪০ লাখ টাকা পরিশোধের ঘটনাটিকে আন্দোলনের বিজয় বলে অভিহিত করে। একইসঙ্গে শ্রম প্রতিমন্ত্রীর অঙ্গীকার অনুসারে আগামী ২ ডিসেম্বরের মধ্যে শ্রমিকদের সকল বকেয়া ও আইনানুগ পাওনা পরিশোধ করা হবে এই প্রত্যাশা ব্যক্ত করেন।


আজ ভোর সাড়ে ৬টায় ঢাকার শ্রম ভবন থেকে আন্দোলনরত শ্রমিকরা মিছিল করে কমলাপুর রেলস্টেশন গিয়ে সেখান থেকে রেল গাড়ি যোগে গাজীপুরের জয়দেবপুরে অবস্থিত স্টাইল ক্রাফট কারখানা থেকে আংশিক পাওনা গ্রহণ করে। শ্রম প্রতিমন্ত্রী ও মন্ত্রণালয়ের অঙ্গীকার বিবেচনায় নিয়ে আন্দোলন আপতত স্থগিত ঘোষণা করা হয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...