• আপডেট টাইম : 27/09/2021 09:37 PM
  • 531 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

সাত দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ঘোষণা করেছেন বরগুনা তালতলী উপজেলায় নির্মাণাধীন কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রের তিন হাজার শ্রমিক।

সোমবার (২৭ সেপ্টেম্বর) সকালে তাপবিদ্যুৎ কেন্দ্রের বাংলাদেশ লেবার কংগ্রেসের (বিএলসি) তালতলী শাখার ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি থেকে এ ঘোষণা দেওয়া হয়।

২৩ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত তিন দিনের সময় বেঁধে দিয়ে তাপবিদ্যুৎ কেন্দ্রের পাওয়ার চায়না কোম্পানির কাছে সাত দফা দাবি জানান শ্রমিকরা। পরে ২৭ সেপ্টেম্বর সকালে দেড় ঘণ্টাব্যাপী শ্রমিকরা মানববন্ধ ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন। এতেও দাবি না মানায় কর্মবিরতির ঘোষণা দেন তারা।

শ্রমিকদের দাবিগুলো হলো- শ্রম আইন অনুযায়ী আট ঘণ্টা ডিউটি করতে হবে, অতিরিক্ত সময় ওভারটাইমের দ্বিগুণ মজুরি দিতে হবে, বিনা কারণে চাকরি থেকে ছাঁটাই বন্ধ করতে হবে, প্রতি সপ্তাহে শুক্রবার ছুটি দিতে হবে, কাজ শেষে শ্রমিকদের পাওনা পরিশোধ করতে হবে, নামাজের স্থান, বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা করতে হবে। এসব দাবি না মানায় শ্রমিকরা কর্মবিরতির ঘোষণা দেন।

বাংলাদেশ লেবার কংগ্রেস (বিএলসি) তালতলী শাখার সভাপতি মো. জাফর বলেন, তিন দিন অতিবাহিত হলেও কর্তৃপক্ষের টনক নড়েনি। তাই আন্দোলনের কঠোর কর্মসূচি দিতে বাধ্য হয়েছেন শ্রমিকরা।
সুত্র.জাগো নিউজ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...