• আপডেট টাইম : 22/09/2021 11:25 AM
  • 666 বার পঠিত
  • মো. কামরুজ্জামান, আশুলিয়া
  • sramikawaz.com

সাভারের আশুলিয়ায় বিয়ে করার অপরাধে পোশাক শ্রমিক দম্পতিকে চাকুরীচ্যুত করার অভিযোগ উঠেছে একটি কারখানা কর্তৃপক্ষের বিরুদ্ধে। মঙ্গলবার বিকেলে এ বিষয়ে কথা হয় ভুক্তভোগী শ্রমিক ও কারখানা কর্তৃপক্ষের সাথে।

নবদম্পতিরা হলেন, আশুলিয়ার নরসিংহপুর এলাকার নীট এশিয়া লিমিটেডের পোশাক শ্রমিক মোমিনুল ইসলাম শামীম ও লিমা আক্তার। তারা দুজনেই প্রাপ্ত বয়স্ক এবং তাদের গ্রামের বাড়ি রংপুরে।

জানা যায় গত ১৭ সেপ্টেম্বর বিয়ে করেন এই দম্পতি। তাদের দুজনেরই এটি ২য় বিবাহ। ১৮ সেপ্টেম্বর কারখানায় গেলে তাদের অ্যাডমিন কক্ষে ডেকে নিয়ে গিয়ে অপমান করা হয় বলে অভিযোগ করেন শ্রমিক দম্পতি।

এ ব্যাপারে নিট এশিয়া কারখানার প্রশাসন বিভাগের কর্মকর্তা মো. সাজ্জাদ বলেন, এর আগে শামীমের প্রথম স্ত্রী রেখে আরেকজনের সাথে সম্পর্ক করছে, পরে মারামারি করছে। এলাকার মানুষজন যখন তাকে ধরছিল তখন সে একটা কাবিন নামা নিয়ে অফিসে আসছিল। ওই মেয়েটা তার পরদিন থেকে আর অফিসে আসেনি। মেয়েটাকে আগের ফ্যামিলির লোক মারধোর করছিল। গলায় দাগও পড়েছিল। আমরা জানি তার প্রথম স্ত্রী আছে। দ্বিতীয়টাও তো বললাম। এটা ৩য়। সে বলেছে আগের স্ত্রীর সাথে তার ছাড়াছাড়ি হয়েছে। তাকে বলা হয়েছে এর আগে তুমি এমন কাজ করছ, তোমাকে সতর্ক করা হয়েছে। তুমি তারপরেও এমন একটা কাজ করলা.. এরকম বলার পরে মান সম্মানের ভয়ে তারা আর অফিসে আসে না। তাদেরকে চাকরি ছাড়তে বলা হয়নি বলে জানান এই কর্মকর্তা।

শামীম কারখানার সুপারভাইজার হিসেবে প্রায় আট বছর যাবত কাজ করতেন। তিনি বলেন, এটা তার ২য় বিয়ে। এর আগের স্ত্রীকে ইতমধ্যে তালাক প্রদান করা হয়েছে। আমাকে তারা হেনস্তা করে রিজাইন দিতে বলে। রিজাইন দিলে আমাকে এ মাসের ১৮ দিনের বেতন দিবে বলে জানায়। কিন্তু আমি এর চেয়েও বেশি টাকা পাবো। ৮ বছরের চাকরি বয়সের জন্য আমি ৮ টি ব্যাসিক স্যালারি পাবো। আমার প্রথম স্ত্রী কখনই এই অফিসে এসে ঝামেলা করেনি। অন্যদের কাছ থেকে শুনে আমার বিরুদ্ধে এই পদক্ষেপ নিচ্ছে কর্তৃপক্ষ। আমার কারণে তো কারখানার কোন ক্ষতি হয়নি। তবে প্রথম বিয়ের পর এই কারখানার অন্য শ্রমিকের সাথে তার প্রেমের সম্পর্ক ছিল তবে তাকে বিয়ে করেননি বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...