• আপডেট টাইম : 16/08/2021 02:35 AM
  • 441 বার পঠিত
  • ইকবাল হোসেন, নারায়নগঞ্জ
  • sramikawaz.com

নারায়নগঞ্জে শোক দিবসের এক আলোচনায় শ্রমিক নেতৃবৃন্দ বলেছেন, দেশকে পাকিস্তানি ধারায় ফিরিয়ে নিতে এবং স্বপ্নের সোনার বাংলাদেশের সোনালী স্বপ্ন ধুলিসাতের গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে ঘাতকরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছে।

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে নারায়নগঞ্জের প্যারাডাইস কেবলস শ্রমিক ইউনিয়ন এ শোক আলোচনার আয়োজন করে। ১৫ আগস্ট সকালে কারখানার প্রধান ফটকের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন কারখানার শ্রমিক ইউনিয়নের সভাপতি দেলোয়ার হোসেন।
শোক আলোচনায় বক্তব্য রাখেন গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি এ্যাডভোকেট মন্টু ঘোষ, শ্রমিক নেতা দুলাল সাহা, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের নারায়নগঞ্জ জেলা সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, কারখানার শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক মো. রুবেল সহ-সভাপতি আ. কাইয়ুম প্রমুখ শ্রমিক নেতা।


এ্যাডভোকেট মন্টু ঘোষ তার বক্তব্যে বলেন, দেশের মেহনতি মানুষের অধিকার আদায়ে ও দেশকে পাকিস্থানি শোষণ ও বঞ্চনার কবল থেকে মুক্ত করতে সকল লড়াই সংগ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সামনের কাতারে দাঁড়িয়ে নেতৃত্বে দিয়েছেন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীনতার অর্জন হওয়ার পর যুদ্ধবিধ্বস্ত দেশ পুনর্গঠনে তিনি রাত দিন পরিশ্রম করেছেন। কিন্তু পুঁজিবাদিদের দোসর পাকিস্থানের বাইশ পরিবারের প্রেতাত্মা ও দেশি বিদেশি অপশক্তি বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। এ ঘটনার মধ্যে দিয়ে ঘাতকরা পৃথিবীর নিকৃষ্টতম হত্যাকান্ড সংগঠিত করে। আমি মহান এ নেতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাই এবং তাঁর পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করছি ।


তিনি বলেন, ৭১ সালে পশ্চিম পাকিস্থানিদের শোষণ নির্যাতন ও বৈষম্যের বিরুদ্ধে আমাদের দেশে মহান মুক্তিযুদ্ধ সংগঠিত হযেছিল। ৯ মাসের যুদ্ধে ৩০ লাখ শহীদের রক্ত আর অসংখ্য মা বোনের সম্ভ্রমের বিনিমযে এদেশ স্বাধীন হয় । কিন্তু যুদ্ধ পরবর্তি স্বাধীন বাংলাদেশে সীমাহীন লুটপাট অনিয়ম রোধ করা চেলেঞ্জ হয়ে দাঁড়ায়। সেই সাথে পাকিস্তানি পেতাত্তারা নানা ধরনের ষঢ়যন্ত্রে লিপ্ত থাকেন ।


তিনি বলেন, স্বাধীনতার ৫০ বছরে আমরা লক্ষ্য করছি ধনি দরিদ্র বৈষম্য প্রতিনিয়ত বেড়েই চলেছে, দেশের অর্থ বিদেশে পাচার হয়ে যাচ্ছে , যা মুক্তিযুদ্ধের চেতনার সাথে সাংঘর্ষিক। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে হলে শ্রমজীবি মানুষের অধিকারকে বাস্তবায়ন করতে হবে । অন্যথায় বঙ্গবন্ধুর সোনার বাংলার সপ্ন অধরাই থেকে যাবে এবং তা মুক্তিযুদ্ধের ধারায় ফিরিয়ে আনা অসম্ভব হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...