• আপডেট টাইম : 13/08/2021 07:22 PM
  • 597 বার পঠিত
  • বার্তা প্রেরক ফারহানা হক শামা
  • sramikawaz.com

শহীদ বেদী স্বস্থানেই থাকবে -এই আওয়াজ নিয়ে আজ ১৩ আগস্ট শুক্রবার সকাল ১০ টায় প্রতিবাদ-প্রতিরোধ শহীদ বেদী রক্ষা কমিটি শহীদ বেদী ভাঙ্গার ষড়যন্ত্র প্রতিরোধের আহ্বান নিয়ে শহীদ বেদী মূল, সাভারে প্রতিবাদী সমাবেশ করেছে।


সমাবেশে বক্তব্য রেখেছেন কমিটির আহ্বায়ক ফারহানা হক শামা, যুগ্ম-আহ্বায়ক শেখ রুহুল আমিন, সদস্য-সচিব ইমাদুল ইসলাম এমদাদ, আহমেদ জীবন ও কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।


বক্তারা বলেন, অপসারণের নামে শহীদ বেদী ভাঙ্গার ষড়যন্ত্র প্রতিহত করার লক্ষ্যে প্রতিবাদ-প্রতিরোধ শহীদ বেদী রক্ষা কমিটি গঠিত হয় ২০১৯ সালের ২০ ডিসেম্বর। বিগত ১২ ফেব্রুয়ারী ২০২১-এ কমিটি বেদী মূলে প্রতিবাদ সমাবেশ করেছে। এই শহীদ বেদীর গুরুত্ব এখানে যে এ বেদী শ্রমিকশ্রেণীর আত্মমর্যাদার প্রতীক, ঐক্যবদ্ধতার রক্ষায় এবং এদেশের তথাকথিত 'গণতান্ত্রিক' ব্যবস্থার শোষণ-গণহত্যার বিরুদ্ধে মূর্ত-দৃঢ় প্রতিবাদ। শ্রমিক ভাই-বোনদের হত্যার প্রতিবাদ-প্রতিরোধের সাথে ঐক্যমত পোষণকারী বা সক্রিয়ভাবে সম্পৃক্ত কেউ এর উপর আঘাত করবেন না। এ বেদী যারা ভাঙ্গে তারা সচেতন প্রক্রিয়ায় মালিকশেণরি স্বার্থে কাজ করে নয়তো অসচেতনভাবে মালিকশ্রেণরি চেতনা ধারণ করে এবং গণবৈরী কর্মকাণ্ডে নিয়োজিত হয়। আমরা শহীদ বেদী ভাঙ্গার বিরুদ্ধে তীব্র নিন্দা ও ধিক্কার জানাই।

 

বক্তারা শহীদ বেদী ভাঙ্গার ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান এবং বলেন ঐক্যবদ্ধ গণপ্রতিরোধই এ ষড়যন্ত্র রুখে দিতে পারে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...