• আপডেট টাইম : 09/07/2021 03:54 AM
  • 446 বার পঠিত
  • আওয়াজ প্রতিবেদক
  • sramikawaz.com

বাসদ নারায়নগঞ্জ জেলা শাখার উদ্যোগে ছিন্নমূল, মানসিক-শারীরিক প্রতিবন্ধী, কর্মহীন মানুষদের জন্য একবেলা খাবারের কর্মসূচি হিসেবে কমিউনিটি কিচেন এর কার্যক্রম আজ দুপুর ২টায় ২নং রেলগেইটস্থ বাসদ কার্যালয়ে শুরু হয়েছে। লকডাউন চলাকালীন সময় প্রতিদিন দুপুর ২ টায় খাবার বিতরণ করা হবে।

খাবার বিতরণে আজ উপস্থিত ছিলেন বাসদ নারায়ণগঞ্জ জেলার সমš^য়ক নিখিল দাস, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট এর সভাপতি ভবানী শংকর রায়, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, সমাজ অনুশীলন কেন্দ্রের সমন্বয়ক রঘু অভিজিৎ রায়, সুশাসনের জন্য নাগরিক সুজনের নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েল, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তার প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, করোনা অতিমারিতে পুরো পৃথিবীর মতো আমাদের দেশও বিপর্যস্ত। আইইডিসিআর এর তথ্য অনুযায়ী গত ১ মাসে ডেল্টা ভেরিয়েন্টে আক্রান্ত বেড়েছে ৭৩%। সারাদেশের মতো নারায়ণগঞ্জেও আক্রান্তের সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে। করোনা মোকাবিলায় সরকারের ১৪ দিনের কঠোর লকডাউন চলছে। এমনিতেই করোনাকালীন গত ১ বছরে ৭০ ভাগ মানুষের আয় কমে গিয়েছে। যদিও এসময়ে কোটিপতির সংখ্যা ১০ হাজার বেড়েছে। বর্তমান এই সময়ের লকডাউনে সবচেয়ে অসহায় অবস্থায় পড়েছে ছিন্নমূল মানুষ। উচিত ছিল মানুষের খাবারের ব্যবস্থা করে লকডাউন ঘোষণা করা। কিন্তু সরকার তা করেনি। সরকার আইনশৃক্সখলা বাহিনী দিয়ে মানুষদের নিয়ন্ত্রণের চেষ্টা করছে। জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত জরিমানা করছে। তারপরও মানুষকে ঘরে রাখতে পারছে না। এর কারণ তারপেটে ক্ষুধা, ঘর থেকে বের হওয়া ছাড়া তার কোন উপায় নেই।

ইতিমধ্যে সরকারের ১০ কেজি করে ১ কোটি লোককে চাল বরাদ্দের কথা আমরা পত্রিকায় দেখেছি। কিন্তু সেই চালও ভাসমান মানুষের পাওয়ার কোন ব্যবস্থা নেই। এমতাবস্থায় করোনার ১ম ধাপ, ২য় ধাপের মতো ৩য় ধাপেও আমরা আজ থেকে এই কর্মহীন, ছিন্নমূলদের মাঝে আমাদের সামর্থ্যানুযায়ী একবেলা খাবার তুলে দেয়ার চেষ্টা করছি। সমাজের বিত্তবান মানুষদের এক্ষেত্রে সহযোগিতায় এগিয়ে আসার জন্য আহবায়ক জানান। এছাড়া বাসদের উদ্যোগে করোনা রোগীদের বিনামূল্যে অক্সিজেন সেবার কার্যক্রমও অব্যাহত রয়েছে বলে নেতৃবৃন্দ জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...