• আপডেট টাইম : 03/07/2021 11:24 PM
  • 563 বার পঠিত
  • আওয়াজ প্রতিবেদক, আশুলিয়া
  • sramikawaz.com

রাজধানী ঢাকার আশুলিয়ায় চীনা মালিকানাধীন একটি পোশাক কারখানায় ভুত আতঙ্কে ১১ জন শ্রমিক অসুস্থ্য হয়ে পড়েন। তাদের উদ্ধার করে স্থানীয় একটি ক্লিনিকে ভর্তি করা হয়। তাদের মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে শ্রমিকরা। এ ঘটনায় ওই কারখানা ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

৩ জুলাই শনিবার সকাল ১০টার দিকে আশুলিয়ার দক্ষিন বাইপাইল কর্ণেলের টেক এলাকার ডংলিয়ন ফ্যাশন (বিডি) লিমিটেড নামের এ কারখানায় ভুত আতঙ্ক ছড়িয়ে পড়ে।
অসুস্থ শ্রমিকরা হলেন মাহফুজুল (২৭), আরিফ হোসেন (৩০), শ্যামলী (২৭), আলেয়া (৩০), মোশারফ হোসেন (২৭), সৌরভ (২৫), আরিফা (২৫), মোছা. বেবী (২৫), রিনা আক্তার (২৭) ও ও সার্জেন্ট (অব.) ইসমাইল (৬০)। এদের মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক।

আতঙ্কগ্রস্ত বেশ কয়েকজন শ্রমিক জানান, সকালে প্রতিদিনের মত তারা কারখানায় কাজে যোগদান করেন। সকাল ১০টার দিকে বেলী নামের একজন শ্রমিক ওয়াশরুমে ঢুকে ভুত আতঙ্কে অসুস্থ হয়ে পড়েন। তাকে দ্রুত নিকটস্থ একটি ক্লিনিকে নিয়ে যাওয়া হয়। বিষয়টি এক কান, দুকান করে কারখানার কর্মীদের মধ্যে ছড়িয়ে পড়ে। এতে একে একে আরো ১০ জন নারী অসুস্থ হয়ে পড়েন। তাদের মাথা ঘোরানো, মাথা ব্যথা ও বমি শুরু হয়। তাদের উদ্ধার করে দ্রুত ওই ক্লিনিকে ভর্তি করা হয়।

এদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক বলে শ্রমিকদের জানিয়েছেন ওই ক্লিনিকের নাম প্রকাশে অনিচ্ছুক একজন চিকিৎসক। শ্রমিকরা বলেন, গত ১৫ দিন ধরে কারখানায় ভুতের ভয় বিরাজ করছে। প্রতিদিনই একজন না একজন শ্রমিক অসুস্থ্য হচ্ছেন। এ ব্যাপারে কোন ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ।

হাবিব জেনারেল হাসপাতাল নামের ওই ক্লিনিকের ব্যবস্থাপক বিল্লু দাস বলেন, একটি পোশাক কারখানার বেশ কয়েকজন শ্রমিককে অসুস্থ অবস্থায় আনা হয়েছে। ডাক্তাররা তাদের প্রাথমিক চিকিৎসা দিচ্ছেন। আসলে কি হয়েছে, ডাক্তার তা পর্যবেক্ষনের পর জানাতে পারবেন।

এ বিষয়ে ডংলিয়ন ফ্যাশন (বিডি) লিমিটেড কারখানার প্রশাসনিক ব্যবস্থাপক আশরাফুল ইসলাম বলেন, কি কারণে শ্রমিকরা অসুস্থ্য হয়েছেন সেটা আমি বলতে পারবো না। তবে চিকিৎসা চলছে। চিকিৎসকরাই এর কারণ বলতে পারবেন। আমাদের এখানে নয় জনের মত শ্রমিক অসুস্থ্য হয়েছেন। তবে এখন আর সমস্যা নেই। চিকিৎসা নিয়ে শ্রমিকরা চলে গেছেন। তবে দুইজনকে ভর্তি রাখা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...