• আপডেট টাইম : 11/05/2021 05:22 PM
  • 460 বার পঠিত
মার্কেটে পড়া ভিড় ,মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি
  • শরীফুল ইসলাম কুষ্টিয়া থেকে
  • sramikawaz.com

শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় কুষ্টিয়ার শপিং মল ও বিভিন্ন বিপনি বিতানগুলোতে ব্যস্ত সময় পার করছেন ক্রেতা বিক্রেতারা। সকাল থেকে রাত পর্যন্ত থাকছে উপচে পড়া ভিড়। মানা হচ্ছেনা করোনা স্বাস্থ্যবিধি ও সরকারী নির্দেশনা।

করোনা ভাইরাসে মৃত্যুর ভয়কে তোয়াক্কা না করে বিভিন্ন শপিং মল, পোশাকের দোকান ও বিপনী বিতানগুলো সহ হাটে বাজারে প্রতিদিনই ক্রেতাদের উপচে পড়া ভিড়ে পরিপূর্ণ থাকছে। যেখানে নিজের অথবা পরিবারের সদস্যদের জন্য ঈদের কেনা কাটা মূখ্য, সেখানে মানা হচ্ছেনা ¯^াস্থ্যবিধি। একে অপরের গা ঘেষে কেনা কাটা করছেন তারা। কারো কারো মুখে মাস্ক থাকলেও অনেকের মুখে মাস্কও দেখা যাচ্ছেনা। সামাজিক বা শারীরিক দূরত্বেরতো বালাই নেই। আর এতেকরে প্রশাসনের নির্দেশনার প্রতি শ্রদ্ধাশীল হলেও হিম সিম খেতে হচ্ছে বিক্রেতাদেরকে। একই চিত্র জেলার সব উপজেলা সহ গুরুত্বপূর্ণ শপিং মলগুলোতে।

তবে ঈদের কেনা-কাটাতো করতেই হবে, তাই যতটা সম্ভব স্বাস্থ্যবিধি বা শিষ্টাচার মেনে কেনাকাটা করা হচ্ছে। সেক্ষেত্রে সবসময় মাস্ক ব্যবহারসহ করোনা ভাইরাস সংক্রমনরোধে নিয়ন-কানুন মানা অনেকটা দূরহ হয়ে পড়ছে বলে অনেক ক্রেতা অভিমত প্রকাশ করেছেন।
ঈদ আনন্দের হলেও করোনার এই ভয়াবহতা নিয়ন্ত্রণ না হলে এবারের ঈদ হতে পারে সবার জন্য কষ্টের ও বেদনার। এমনটাই মনে করেন সচেতন মহল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...