• আপডেট টাইম : 06/05/2021 12:32 AM
  • 882 বার পঠিত
পোশাক কারখানায় চাঁদা দাবি, ১ জন গ্রেফতার, মূল হোতা কাউন্সিলর পলাতক
  • মো. কামরুজ্জামান
  • sramikawaz.com

গাজীপুরের কাশিমপুরে তেতুইবাড়ি বাড়িতে অবস্থিত কেএসি নামের একটি পোশাক কারখানায় স্থানীয় কাউন্সিলর ৫ লাখ টাকা চাঁদা দাবি ও কারখানার শ্রমিককে মারধরের মামলায় নাছিমউদ্দিন (৪৩) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

এরপর থেকে পলাতক রয়েছে সেই কাউন্সিলর। বুধবার (০৫ মে) দুপুরে আদালতে পাঠিয়েছে পুলিশ। এরআগে সকালে কাশিমপুর থানায় একটি মামলা দায়ের করেন কারখানাটির জেনারেল ম্যানেজার ইসতিয়াক আহমেদ চৌধুরী।

পরে মামলার ভিত্তিতে কাশিমপুরের লতিফপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার নাছিমউদ্দিন কাশিমপুরের লতিফপুরের বাসিন্দা। সে মামলার ১ নম্বর আসামি, গাজিপুর সিটি কর্পোরেশনের ২ নং ওয়ার্ডের কাউন্সিলর মোন্তাজ উদ্দিন মন্ডল ।

পুলিশ ও কারখানা কর্তৃপক্ষ জানায়, দীর্ঘ দিন ধরে স্থানীয় কাউন্সিলর মোন্তাজ কারখানাটির কাছে ৫ লাখ চাঁদা দাবি করে আসছিল। কারখানা কতৃপক্ষ চাঁদা দিতে অস্বীকৃতি জানালে গত ৩ মে কারখানার এক শ্রমিককে মারধর করে কাউন্সিলরের লোকজন। এ খবর কারখানায় ছড়িয়ে পড়লে শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে মহাসড়কে নেমে এক ঘন্টা অবরোধ করে রাখে। পরে পুলিশ এসে শ্রমিকদের বিচারের আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়। পরে বিষয়টি নিয়ে মামলা হলে আজ একজনকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে গাজীপুরের কাশিমপুর থানার উপ-পরিদর্শক (এসআই) দীপংকর রায় বলেন, শ্রমিক মারধর ও চাঁদা দাবির ঘটনায় একটি মামলা হয়েছে। পরে এ ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। তাকে আজ আদালতে পাঠানো হয়েছে।

এ ব্যপারে কারখানাটির পরিচালক ফারুক আহমেদ বলেন, মামলার ১ নম্বর আসামি গাজিপুর সিটি করপোরেশন ২ নং ওয়ার্ডের কাউন্সিলর মোন্তাজ উদ্দিন আগে বিএনপি করতো সে কি করে আওয়ামী লীগে আসলো আমি জানি না।

আর আমি এখানে ব্যবসা করতে এসেছি কিন্তু সে আমাকে ব্যবসা করতে দিবে না ঈদের আগে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে৷ আমি দিতে রাজি না হলে শ্রমিকদের মারধর করে। আমি প্রশাসনকে জানিয়েছি প্রশাসন তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে।

বিষয়টি নিয়ে বাংলাদেশ শ্রমিক সংহতি ফেডারেশনের সহ-সভাপতি অরবিন্দু বেপারী বিন্দু শ্বরমিক আওয়াজকে বলেন, বাইরের এসব সন্ত্রাসী দেশের শত্রু। তারা কারখানা ভালো ভাবে চলতে দিবে না। শ্রমিকদের উপর হামলার ঘটনায় দৃষ্টান্ত মূলক শাস্তি চাই।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...