• আপডেট টাইম : 11/04/2021 11:17 PM
  • 538 বার পঠিত
  • আওয়াজ প্রতিবেদক
  • sramikawaz.com

করোনা সংক্রমণ রোধে আগামী ১৪ এপ্রিল (বুধবার) থেকে শুরু হবে কঠোর ও সর্বাত্মক লকডাউন। এ সময়ে সেবা খাতের মতো দেশের সব পোশাক কারখানা, টেক্সটাইল খোলা রাখতে চায় বস্ত্র খাতের মালিকদের সংগঠন সংগঠন বিজিএমইএ, বিকেএমইএ, বিটিএমএ ও ইএবি।

১১ এপ্রিল রোববার এক সংবাদ সম্মেলনে সরকারের প্রতি এ আহ্বান জানানো হয়।

বিজিএমইএ’র ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আব্দুস সালামের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এফবিসিসিআই'র সাবেক সভাপতি ও সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন, এফবিসিসিআই'র সাবেক সভাপতি এ কে আজাদ, বিজিএমইএ’র সাবেক সভাপতি ও ইএবি’র সভাপতি আব্দুস সালাম মুর্শিদী, বিজিএমইএ’র নব-নির্বাচিত সভাপতি ফারুক হাসান, বিকেএমইএ’র সভাপতি সেলিম ওসমান, প্রথম সহ-সভাপতি মোহাম্মদ হাতেম, বিটিএমএ সভাপতি মোহাম্মদ আলী খোকন, বিজিএমইএ’র সিনিয়র সহ-সভাপতি ফয়সাল সামাদ, সহ-সভাপতি এম এ রহিম ফিরোজসহ তৈরি পোশাক শিল্প উদ্যোক্তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বিজিএমইএ'র ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আব্দুস সালাম বলেন, সামনে রমজান মাস শুরু হচ্ছে। আগামী ঈদে শ্রমিকদের বেতন ও বোনাসের বিষয়টি অত্যন্ত প্রাসঙ্গিক ও স্পর্শকাতর। এরপরের দুমাসের মধ্যে আরও একটি ঈদ বোনাসের চাপ রয়েছে। এরকম একটি সময়ে বস্ত্র ও পোশাক শিল্পকে লকডাউনের আওতায় আনা হলে শ্রমিক ও শিল্প একটি অনিশ্চিত পরিস্থিতির সম্মুখীন হবে।

এই অবস্থার সার্বিক দিক বিবেচনায় নিয়ে রফতানিমুখী তৈরি পোশাক খাতসহ বস্ত্রখাতের সহযোগী শিল্পগুলোকে লকডাউনের আওতামুক্ত রাখুন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...