• আপডেট টাইম : 26/12/2020 10:08 PM
  • 559 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

চট্টগ্রাম নগরের লাভ লেনে নির্মাণাধীন একটি সীমানাদেয়াল ধসে দুই শ্রমিক নিহত হয়েছেন। আজ শনিবার দুপুর ১২টার দিকে লাভ লেন নির্বাচন কার্যালয়ের পাশে একটি খোলা মাঠে এ ঘটনা ঘটে।

নিহত নির্মাণশ্রমিকদের একজন মো. সালাহউদ্দিন (১৮), আহতরজন মো. শুক্কুর (১৮)। দুজনই এনায়েতবাজার তুলাতলি এলাকার বাসিন্দা।

প্রত্যক্ষদর্শী স্থানীয় লোকজন জানান, মাঠটি একটি বাহিনীর কাছ থেকে ইজারা নিয়ে ভাড়া দেন সাহেদুল ইসলাম নামের এক ব্যক্তি। তাঁর তত্ত্বাবধানে মাঠের চারপাশে ইটের সীমানাদেয়াল নির্মিত হচ্ছিল। আজ দুপুর ১২টার দিকে মাঠের পশ্চিম পাশে টিলার দিকের কাঁচা দেয়ালটির বড় একটি অংশ নির্মাণশ্রমিকদের ওপর ভেঙে পড়ে। এতে দেয়ালের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই সালাহউদ্দিন মারা যান। শুক্কুরকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে দুপুর পৌনে দুইটার দিকে তিনি মারা যান।

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে যায়। পুলিশের অতিরিক্ত উপকমিশনার পলাশ কান্তি নাথ বলেন, টিলার পাশে কোনো রকম গাঁথুনি ছাড়া দেয়াল নির্মাণ করা হচ্ছিল। টিলার দিকের মাটি খাড়াভাবে কাটা হয়। মাটির চাপে দেয়াল ভেঙে পড়ে দুজন মারা যান।

পলাশ কান্তি নাথ জানান, সাহেদুল নামের একজন এই দেয়াল নির্মাণ করছিলেন বলে প্রাথমিকভাবে পুলিশ জেনেছে।

ভেঙে পড়া দেয়ালটি প্রায় ৫০ ফুট দীর্ঘ এবং ১০ ফুট উঁচু। এই শ্রমিকেরা প্রায় এক মাস ধরে এখানে দেয়াল নির্মাণের কাজ করছিলেন বলে জানান নিহত সালাহউদ্দিনের বোন রিমা আকতার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...